মিজোরাম যেতে নারাজ, পদত্যগ করলেন মহারাষ্ট্রের রাজ্যপাল

বিতর্কের মধ্যেই মহারাষ্ট্রের রাজ্যপাল পদে ইস্তফা দিলেন কে শঙ্করনারায়ণন। সম্প্রতি তাঁকে মিজোরামের রাজ্যপাল করা হয়েছিল। কিন্তু মিজোরামের রাজ্যপালের দায়িত্বভার নিতে নারাজ কে শঙ্করনারায়ণন। তারই জেরে ইস্তফার সিদ্ধান্ত নেন কে শঙ্করনারায়ণন। ইউপিএ সরকারের আমলে তাঁকে মহারাষ্ট্রের রাজ্যপাল করা হয়েছিল। কেন্দ্রে নতুন সরকার ক্ষমতায় আসার পর তাঁকে ইস্তফা দিতে বলা হয়েছিল। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন।

Updated By: Aug 24, 2014, 06:41 PM IST
মিজোরাম যেতে নারাজ, পদত্যগ করলেন মহারাষ্ট্রের রাজ্যপাল

মুম্বই: বিতর্কের মধ্যেই মহারাষ্ট্রের রাজ্যপাল পদে ইস্তফা দিলেন কে শঙ্করনারায়ণন। সম্প্রতি তাঁকে মিজোরামের রাজ্যপাল করা হয়েছিল। কিন্তু মিজোরামের রাজ্যপালের দায়িত্বভার নিতে নারাজ কে শঙ্করনারায়ণন। তারই জেরে ইস্তফার সিদ্ধান্ত নেন কে শঙ্করনারায়ণন। ইউপিএ সরকারের আমলে তাঁকে মহারাষ্ট্রের রাজ্যপাল করা হয়েছিল। কেন্দ্রে নতুন সরকার ক্ষমতায় আসার পর তাঁকে ইস্তফা দিতে বলা হয়েছিল। কিন্তু তিনি তা প্রত্যাখ্যান করেন।

রবিবার তিনি সাংবাদিকদের জানান, ""আমি আজ পদত্যাগ করলাম। আমি গত সারে চার বছর ধরে এখানে রয়েছি। আমার পক্ষে মিজোরাম যাওয়া সম্ভব নয়। এছাড়া আর কোনও কারণ নেই।'' ইতিমধ্যেই রাষ্ট্রপতির কাছে তাঁর পদত্যাগ পত্র পাঠিয়ে দিয়েছেন শঙ্করনারায়ণন।

রাজ্যপালের পদ থেকে ইস্তফা দিলেও সক্রিয় রাজনীতিতে ফিরতে পারেন শঙ্করনারায়ণণ। এমনটাও ইঙ্গিত দিয়েছেন তিনি। শঙ্করনারায়ণন বলেন, ""রাজ্যপাল থাকা কালিন আমি রাজনীতি করতে পারিনি। এর পর আমি সক্রিয় রাজনীতিতে যোগ দেব।''

 

.