মহারাষ্ট্রের বর্ষীয়ান কম্যুনিস্ট নেতা সস্ত্রীক গোবিন্দ পানসারের উপর গুলি চালাল আততায়ীরা

মহারাষ্ট্রের বর্ষীয়ান কম্যুনিস্ট নেতা গোবিন্দ পানসারে ও তাঁর স্ত্রী উমা পানসারেকে সোমবার কোলাপুরের সাগারমালাতে গুলি করা হল। সূত্রে খবর, এই ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ৫ জনকে আটক করেছে পুলিস।

Updated By: Feb 17, 2015, 10:13 AM IST
মহারাষ্ট্রের বর্ষীয়ান কম্যুনিস্ট নেতা সস্ত্রীক গোবিন্দ পানসারের উপর গুলি চালাল আততায়ীরা

কোলাপুর: মহারাষ্ট্রের বর্ষীয়ান কম্যুনিস্ট নেতা গোবিন্দ পানসারে ও তাঁর স্ত্রী উমা পানসারেকে সোমবার কোলাপুরের সাগারমালাতে গুলি করা হল। সূত্রে খবর, এই ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে ৫ জনকে আটক করেছে পুলিস।

আজ সকালে বাড়ির সামনেই মর্নিং ওয়াকে বেড়িয়েছিলেন সস্ত্রীক পানসারে। সকাল ৮টা নাগাদ অজ্ঞাত পরিচয় দুই ব্যক্তি হঠাৎই বাইকে করে এসে খুব সামনে থেকে গোবিন্দ ও উমার উপর গুলি চালায়।

সূত্রে খবর, গোবিন্দ পানসারের বুকে একটি এবং গলায় অপর বুলেটটি লেগেছে। একটি বুলেট আঘাত করেছে উমাকে। দু'জনেই বর্তমানে অ্যাস্টর আধার হাসপাতালে চিকিৎসাধীন। অত্যাধিক রক্তক্ষরণের ফলে গোবিন্দ পানসারের অবস্থা আশঙ্কাজনক। যদিও তাঁর স্ত্রী বর্তমানে আশঙ্কামুক্ত।

৮২ বছরের পানসারে পেশায় আইনজীবী এবং লেখক। মহারাষ্ট্রে উপশুল্ক সংগ্রহ বিরোধী আন্দোলনের অন্যতম মুখ্য নেতা তিনি। দিন ১৫ আগে একটি জনসভায় গেরুয়া শিবিরের নাথুরাম গডসের প্রসিদ্ধি গাওয়ার সাম্প্রতিক প্রবণতার তীব্র সমালোচনা করেন তিনি। এরপরেই  তাঁকে হেনস্থা করা হয়। প্রভূত হুমকির সম্মুখীন হন তিনি।

এর আগেও  এই মহারাষ্ট্রেই একই কায়দায় আততায়ীদের হামলার শিকার হয়েছিলেন ডঃ নরেন্দ্র দাভোলকর ও আরটিআই অ্যাকটিভিস্ট সতীশ শেট্টি।

সিপিআই সেক্রেটারি ডঃ কাঙ্গো একটি বিবৃতি জারি করে জানিয়েছেন ''আততায়ীদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য আমরা জেলা কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়েছে। ডঃ নরেন্দ্র দাভোলকরের হত্যার পর আরও একবার এই ধরণের ঘটনা ঘটল। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর কাছে আবেদন তিনি যেন এই ঘটনার প্রেক্ষিতে দ্রুত পদক্ষেপ গ্রহণ করেন।''

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নাবীশ টুইট করে জানিয়েছেন এই জঘন্য হামলার ঘটনায় তিনি মর্মাহত।

 

 

.