ইউপিএ-র নৈশভোজে থাকছেন না মমতা বন্দ্যোপাধ্যায়

দ্বিতীয় ইউপিএ সরকারের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আগামিকাল বিশেষ নৈশভোজ। ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী এবং প্রধানমন্ত্রী মনোমাহন সিংয়ের উপস্থিতিতে ৭ রোসকোর্স রোডের এই অনুষ্ঠানেই প্রকাশিত হবে দ্বিতীয় ইউপিএ সরকারের তিন বছরের `সাফল্যের` খতিয়ান- `রিপোর্ট টু পিপল`।

Updated By: May 21, 2012, 01:47 PM IST

দ্বিতীয় ইউপিএ সরকারের তৃতীয় বর্ষপূর্তি উপলক্ষে আগামিকাল বিশেষ নৈশভোজ। ইউপিএ চেয়ারপার্সন সোনিয়া গান্ধী এবং প্রধানমন্ত্রী মনোমাহন সিংয়ের উপস্থিতিতে ৭ রোসকোর্স রোডের এই অনুষ্ঠানেই প্রকাশিত হবে দ্বিতীয় ইউপিএ সরকারের তিন বছরের `সাফল্যের` খতিয়ান- `রিপোর্ট টু পিপল`। কিন্তু সেই অনুষ্ঠানে থাকছেন না ইউপিএ-র দ্বিতীয় বৃহত্তম শরিকদল তৃণমূল কংগ্রেসের নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।
বর্ষপূর্তি অনুষ্ঠানের নৈশভোজে মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপস্থিতির খবরকে কেন্দ্র করে ইতিমধ্যে জোর জল্পনা শুরু হয়েছে রাজনৈতিক মহলে। রাজ্যের আর্থিক সঙ্কটের জেরে বহুবার কেন্দ্রীয় ঋণের সুদ মকুবের আর্জি জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু মমতা ব্যানার্জির সেই অনুরোধ কার্যত খারিজ করে দিয়েছে কেন্দ্র। রাজনৈতিক মহলে জল্পনা সম্ভবত সেই কারণেই ক্ষুব্ধ মমতা বন্দ্যোপাধ্যায় আগামিকালের অনুষ্ঠানে যোগ দিচ্ছেন না। তা ছাড়া, পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেসের নেতৃত্বাধীন জোট সরকারের এক বছর পূর্তির অনুষ্ঠানে পশ্চিমবঙ্গ প্রদেশ কংগ্রেস নেতৃত্ব যে ভাবে সরকারের বিভিন্ন ব্যর্থতার দিকগুলি তুলে ধরেছে, কংগ্রেস হাইকম্যান্ডের অনুমোদন ছাড়া তা কোনওভাবেই সম্ভবপর নয় বলেই মনে করছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এই পরিস্থিতিতে রাষ্ট্রপতি নির্বাচনের আগে কংগ্রেস শীর্ষনেতৃত্বকে চাপে ফেলতেই তিনি নৈশভোজ অনুষ্ঠান এড়িয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে মনে করছে রাজনৈতিক মহল।

.