রাষ্ট্রপতি পদে প্রণবকে সমর্থনের আর্জি মানস ভুঁইয়া

রাষ্ট্রপতি পদে প্রণব মুখোপাধ্যায়কে সমর্থনের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করল প্রদেশ কংগ্রেস। কংগ্রেস হাইকমান্ড কোনও নাম ঘোষণার আগেই আজ সাংবাদিক বৈঠকে এই অনুরোধ জানান মানস ভুঁইয়া। তিনি বলেন, রাষ্ট্রপতি হিসাবে প্রণববাবুকে দেখতে চান কংগ্রেস কর্মীরা। তৃণমূলের উচিত সেই আবেগকে সম্মান দেওয়া। প্রণব মুখোপাধ্যায়কে রাষ্ট্রপতি পদপ্রার্থী করা নিয়ে হাইকমান্ডকে প্রদেশ কংগ্রেস কোনও চাপ দিচ্ছে না বলেও দাবি করেন মানস ভুঁইয়া।

Updated By: Jun 10, 2012, 11:08 PM IST

রাষ্ট্রপতি পদে প্রণব মুখোপাধ্যায়কে সমর্থনের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়কে অনুরোধ করল প্রদেশ কংগ্রেস। কংগ্রেস হাইকমান্ড কোনও নাম ঘোষণার আগেই আজ সাংবাদিক বৈঠকে এই অনুরোধ জানান মানস ভুঁইয়া। তিনি বলেন, রাষ্ট্রপতি হিসাবে প্রণববাবুকে দেখতে চান কংগ্রেস কর্মীরা। তৃণমূলের উচিত সেই আবেগকে সম্মান দেওয়া। প্রণব মুখোপাধ্যায়কে রাষ্ট্রপতি পদপ্রার্থী করা নিয়ে হাইকমান্ডকে প্রদেশ কংগ্রেস কোনও চাপ দিচ্ছে না বলেও দাবি করেন মানস ভুঁইয়া।
অন্যদিকে, রবিবার, দিল্লিতে শেষ হয়েছে সিপিআইএম কেন্দ্রীয় কমিটির দুদিনের বৈঠক। বৈঠকে রাষ্ট্রপতি নির্বাচন নিয়ে আলোচনা হয়। সহমতের ভিত্তিতে রাষ্ট্রপতি পদপ্রার্থী ঠিক করার ওপর জোর দিয়েছেন সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি। তবে রাষ্ট্রপতি পদপ্রার্থী হিসাবে বিভিন্ন নাম নিয়ে যেভাবে জল্পনা-কল্পনা চলছে তা ভালো নয় বলে মতপ্রকাশ করেছেন সিপিআইএম নেতা সীতারাম ইয়েচুরি। রাজনৈতিক দলগুলির সহমতের ভিত্তিতেই রাষ্ট্রপতির নাম চূড়ান্ত করার ওপর জোর দিয়েছেন তিনি।  
ইউপিএ শরিকদের মধ্যে সর্বাধিক সহমতের ভিত্তিতেই রাষ্ট্রপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করা হবে বলে এদিন জানিয়েছে কংগ্রেস। কংগ্রেস প্রার্থীর নাম ঘোষণা করার পরই তারা অবস্থান স্পষ্ট করবে বলে বিজেপি-র তরফে জানানো হয়েছে।

.