দেশের সব থেকে 'মিষ্টি কুকুর', মৃত্যুকে হারিয়ে সেরা পিঙ্কি

পেটা-র ম্যাগাজিনে জায়গায় পাবে পিঙ্কি ও ক্রেস্তার ছবি।  

Updated By: Aug 30, 2018, 05:36 PM IST
দেশের সব থেকে 'মিষ্টি কুকুর', মৃত্যুকে হারিয়ে সেরা পিঙ্কি

নিজস্ব প্রতিনিধি : এক পরিত্যক্ত বাড়ি থেকে তাকে উদ্ধার করেছিলেন জিন ক্রাস্তা। তার আগে পাড়ার লোক ছোট্ট পিঙ্কিকে লক্ষ্য করে ইট, পাথর ছুঁড়ত। তাতে সে গুরুতর ঘায়েল হয়েছিল। এক পাষণ্ড তো আবার ছোট্ট পিঙ্কির উপর গরম জলও ঢেলে দিয়েছিল। কিন্তু ওই কথায় আছে, রাখে হরি মারে কে! গুরুতর আহত অবস্থায় পিঙ্কিকে উদ্ধার করে নিজের বাড়িতে জায়গা দিয়েছিলেন ম্যাঙ্গালোরের বাসিন্দা ক্রাস্ত। তার বাড়িতেই পিঙ্কির বেড়ে ওঠা। আর সেই পিঙ্কির ছবিই এখন সোশ্যাল সাইটে ভাইরাল। পিঙ্কি এখন 'দেশের সব থেকে মিষ্টি কুকুর' আক্ষা পেয়েছে। 

পিঙ্কির এখন ১৮ মাস বয়স। শুধু দেখতে নয়, স্বভাব চরিত্রেও সে খুব মিষ্টি। পিপল ফর এথিকাল ট্রিটমেন্ট অফ অ্যানিমালস (পেটা)-র আয়োজিত এক ডগ শো-তে পিঙ্কিই ছিল স্পটলাইটে। ফাইনালে ওঠা নটা কুকুরকে হারিয়ে খেতাব জিতেছে সে। পিঙ্কির অভিভাবক ক্রেস্তা বলছিলেন, ''ওকে তো পাথর চাপা দিয়ে মেরে ফেলারও চেষ্টা হয়েছিল। আমি ও একজন নিরাপত্তা রক্ষী ওকে উদ্ধার করি। তখন ও অনেক ছোট। মানুষ কী করে এত ছোট, মিষ্টি একটা বাচ্চার সঙ্গে এমন অমানুষিক কাজ করে! কী করে মানুষ এভাবে অমানুষ হয়ে যায়! ওর চিকিতসা শুরু করেছিলাম আমরা। পিঙ্কি খুব ফ্রেন্ডলি একটা কুকুর।''

আরও পড়ুন-  যোগীর রাজ্যে মহিষ চুরির সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা

কিউটেস্ট ইন্ডিয়ান ডগ অ্যালাইভ- হিসাবে একটা সার্টিফিকেট পেয়েছে পিঙ্কি। সঙ্গে একটা টি-শার্ট দেওয়া হয়েছে তাকে। তাতে লেখা রয়েছে 'হান্ড্রেড পার্সেন্ট দেশি ডগ'। এছাড়া পেটা-র ম্যাগাজিনে জায়গায় পাবে পিঙ্কি ও ক্রেস্তার ছবি।  

.