প্রধানমন্ত্রীকে সতর্ক করুন, হুমকি দিচ্ছেন মোদী, রাষ্ট্রপতিকে চিঠি মনমোহনের

ওই ধরনের ভাষা প্রয়োগে প্রধানমন্ত্রীকে সতর্ক করার অনুরোধ জানিয়েছেন মনমোহন। চিঠিটিতে সাক্ষর করেছেন কংগ্রেসের একাধিক নেতা।

Updated By: May 14, 2018, 04:37 PM IST
প্রধানমন্ত্রীকে সতর্ক করুন, হুমকি দিচ্ছেন মোদী, রাষ্ট্রপতিকে চিঠি মনমোহনের

নিজস্ব প্রতিবেদন: অনৈতিক ভাষা প্রয়োগ করে কংগ্রেস নেতাদের হুমকি দিচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই অভি‌যোগ তুলে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি লিখলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিংয়ের নেতৃত্বে কংগ্রেস নেতারা। ওই ধরনের ভাষা প্রয়োগে প্রধানমন্ত্রীকে সতর্ক করার অনুরোধ জানিয়েছেন মনমোহন। চিঠিটিতে সাক্ষর করেছেন কংগ্রেসের একাধিক নেতা।

অারও পড়ুন-'অশান্তি'র ভোট লাইভ দেখল এজলাসও! মামলা করলে আপত্তি নেই হাইকোর্টের

মনমোহন সিং লিখেছেন, ‘অতীতে দেশের প্রধানমন্ত্রীরা জনসমক্ষে তাঁদের পদম‌র্যাদার খেয়াল রেখেছেন। কিন্তু বর্তমানে প্রধানমন্ত্রী প্রধান বিরোধী দলের নেতাদের বিরুদ্ধে অনৈতিক ভাষা প্রয়োগ করে হুমকি দিচ্ছেন। প্রধানমন্ত্রীর মুখে এমন ভাষা অভাবনীয়।’

গত ৬ মে কর্ণাটকের হুবলিতে নির্বাচনী প্রাচারের সময়ে প্রধানমন্ত্রীর একটি বক্তৃতার অংশের ভিডিও লিংকও রাষ্ট্রপতিকে দেওয়া হয়েছে। বলা হয়েছে, কংগ্রেস নেতাদের প্রতি ওই ধরনের হুমকি অত্যন্ত নিন্দনীয়।

আরও পড়ুন-ভাঙড়ে উত্তপ্ত আরাবুলের কেন্দ্র, প্রার্থীকে অপহরণ করে ‘মারধর’

চিঠিতে আরও লেখা হয়েছে, ‘কংগ্রেস নেতাদের প্রধানমন্ত্রী যে হুমকি দিচ্ছেন তা মেনে নেওয়া যায় না। এই ধরনের ভাষা প্রধানমন্ত্রীর মুখে মানায় না। উনি যে ভাষা ব্যবহার করেছেন তা শুধু অপমানজনক নয় শান্তি-শৃঙ্খলা নষ্ট করার জন্যও যথেষ্ট। অতীতে অত্যন্ত সাহসের সঙ্গে যে কোনও ধরনের হুমকির মোকাবিলা করেছে কংগ্রেস। আমাদের এই ধরনের হুমকি দিয়ে দমানো ‌যাবে না।’

 

.