''আমাদের অপারেশন কিন্তু চলছে'', বিজেপি, কংগ্রেস নেতাদের হুমকি চিঠি হিজবুলের

হিজবুলের লেটার হেড-এ উর্দুতে লেখা হুমকি চিঠি। 

Edited By: সুমন মজুমদার | Updated By: Sep 13, 2020, 11:02 AM IST
''আমাদের অপারেশন কিন্তু চলছে'', বিজেপি, কংগ্রেস নেতাদের হুমকি চিঠি হিজবুলের

নিজস্ব প্রতিবেদন- ''পঞ্চায়েত নেতাদের শাস্তি দিয়েছি। আমাদের অপারেশন কিন্তু চলছে। তোমাদের গতিবিধি আমাদের কাজে বাধা দিচ্ছে। আমরা অকারণে কারও ক্ষতি করি না। তাই বলছি, ইস্তফা দিয়ে আমাদের রাস্তা থেকে সরে দাঁড়াও। তা হলে ক্ষমা করতেও পারি। না হলে চূ়ড়ান্ত ফল ভোগ করতে হবে।'' কোনও পাড়ার মস্তান নয়, জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনর থেকে এসেছিল এমন চিঠি। আর সেটা পড়ার পর ঘাম ছুটে যায় জম্মু-কাশ্মীরের কংগ্রেস নেতা রমন ভল্লার। তিনি সঙ্গে সঙ্গে থানায় অভিযোগ দায়ের করতে ছোটেন। হিজবুলের লেটার হেড-এ উর্দুতে লেখা হুমকি চিঠি। যাচাই করার পর পুলিসের মনেও কোনও সন্দেহ ছিল না যে ওরকম একটা চিঠি সত্যিই হিজবুলের তরফেই পাঠানো হয়েছে! 

সাংসদ জুগল কিশোর, পূর্ব উপমুখ্যমন্ত্রী ডা. নির্মল সিং, বিজেপির প্রাক্তন মন্ত্রী চৌধুরি লাল সিং, বিজেপির প্রদেশ অধ্যক্ষ রবীন্দ্র রায়না সহ একাধিক নেতার কাছে হিজবুল মুজাহিদিন হুমকি চিঠি পাঠিয়েছে। আর প্রত্যেককেই ইস্তফা দেওয়ার জন্য চাপ দিয়েছে তারা। না হলে খুন করা হবে বলে হুমকি দিয়েছে তারা। গত কয়েক মাসে ওয়াসিম বারি সহ উপত্যকার একাধিক প্রথম সারির নেতাকে খুন করেছে জঙ্গিরা। ফলে উপত্যকায় নেতাদের মধ্যে আতঙ্ক ছড়িয়েছে। তবে পুলিস-প্রশাসন নেতাদের নিরাপত্তা প্রদানে যথেষ্ট তত্পর। এমনকী কেন্দ্রীয় সরকারর তরফেও প্রতিটি নেতার নিরাপত্তা সুনিশ্চিত করা হয়েছে। তবুও যেন আতঙ্ক কাটছে না। আর এরই মধ্যে হিজবুলের এমন হুমকি চিটি পেয়ে উপত্যকার নেতারা যেন ভয়ে সিঁটিয়ে গিয়েছেন।

আরও পড়ুন- ফের অসুস্থ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, ভর্তি করা হলো AIIMS-এ

জম্মু-কাশ্মীরে একাধিক পঞ্চায়েত নেতাকে খুন করে আতঙ্ক ছড়াতে চেয়েছে জঙ্গি সংগঠনগুলি। কাশ্মীরে সংবিধানর ৩৭০ ধারা বিলোপের পর জঙ্গি কার্যকলাপ উল্লেথযোগ্যভাবে কমেছে। তার উপর নিরাপত্তারক্ষীরা জঙ্গি সংগঠনের মাথা কাটতে আদা-জল খেয়ে নেমেছে যেন! গত কয়েক মাসে একের পর এক দাপুটে জঙ্গি নেতাকে খতম করেছে সেনা। ফলে ক্রমশই উপত্যকায় নিজেদের অস্তিত্ব হারাচ্ছে জঙ্গি সংগঠনগুলি। 

 

.