রাহুলের মন্তব্য ফৌজদারি অপরাধের সামিল, সুপ্রিম কোর্টে দ্বারস্থ বিজেপি, শুনানি হবে সোমবার

উল্লেখ্য, গত বুধবার ‘চুরি যাওয়া’ রাফালের নথিকে প্রামণ্য নথি বলে স্বীকৃতি দিয়েছে সুপ্রিম কোর্ট। ওই নথির ভিত্তিতে শুনানি হবে সম্মতি জানানো হয়ে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চের তরফে।

Updated By: Apr 12, 2019, 12:26 PM IST
রাহুলের মন্তব্য ফৌজদারি অপরাধের সামিল, সুপ্রিম কোর্টে দ্বারস্থ বিজেপি, শুনানি হবে সোমবার
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সুপ্রিম কোর্টের কাছে রাহুল গান্ধীর মন্তব্যকে  ফৌজদারি অপরাধ বলে গণ্য করার আর্জি জানালেন বিজেপি বিধায়ক মীনাক্ষী লেখি। বিজেপি নেত্রী অভিযোগ করেন, সুপ্রিম কোর্টের রায়ের ভুল ব্যাখ্যা করা হয়েছে। চৌকিদার চোর সুপ্রিম কোর্টের মন্তব্য বলে আদালতের অবমাননা করেছেন তিনি। আগামী সোমবার লেখির অভিযোগের শুনানি হবে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চে।

উল্লেখ্য, গত বুধবার ‘চুরি যাওয়া’ রাফালের নথিকে প্রামণ্য নথি বলে স্বীকৃতি দিয়েছে সুপ্রিম কোর্ট। ওই নথির ভিত্তিতে শুনানি হবে সম্মতি জানানো হয়ে প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বেঞ্চের তরফে। এই রায় আসার পরই বিজেপিকে এক হাত নিতে শুরু করেন রাহুল গান্ধী। তিনি বলেন, এত দিন দেশ বলছিল চৌকিদার চোর। সুপ্রিম কোর্টের সেই ন্যায়ের কথাই বলছে। এ বার ওই নথির ভিত্তিতে বিচার হবে।

আরও পড়ুন- নির্বাচনী বন্ডে অনুদানের বিস্তারিত তথ্য দিতে হবে, রাজনৈতিক দলগুলিকে নির্দেশ সুপ্রিম কোর্টের

রাহুলের মন্তব্যের তীব্র সমালোচনা করে বিজেপি। প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামন বলেন, যিনি জামিনে রয়েছেন,তাঁর আদালতের রায়ের ভুল ব্যাখ্যা করার অধিকার নেই। প্রতিরক্ষামন্ত্রীর পালটা তোপ, সুপ্রিম কোর্টের রায়ের অর্ধেক লাইনও পড়েননি রাহুল। আর তা না পড়েই রাহুল বলে দিচ্ছেন চৌকিদার চোর প্রমাণ করেছে আদালত। তাঁর এই মন্তব্য আদালত অবমাননার সামিল বলে দাবি করেন নির্মলা সীতারামন। তাঁর কথায়, আজ সুপ্রিম কোর্ট রাফাল চুক্তির ৩টি নথিকে প্রামাণ্য হিসাবে স্বীকৃতি দিয়েছে। যে নথিগুলি জাতীয় নিরাপত্তার সঙ্গে জড়িয়ে, আবেদনকারীরা সেই নথির অসম্পূর্ণ এবং নির্দিষ্ট কিছু ছবি ব্যবহার করে বিকৃত করচ্ছে বলে অভিযোগ করেন সীতারামন।

.