"মোমোতে মারণরোগের আশঙ্কা, এখনই নিষিদ্ধ করা হোক!"

স্ট্রিট ফুড হিসেবে মোমোর বেশ কদর রয়েছে। ঝাল-তেল-মশলা ছাড়া মোমো খেতে ভালোবাসেন অনেক স্বাস্থ্য সচেতন মানুষই। কিন্তু, এখন সেই মোমো থেকেই নাকি হতে পারে মারণ রোগ! আর তাই আইন করে নিষিদ্ধ করা হোক মোমো। এমনই দাবি জানালেন জম্মু-কাশ্মীরের বিজেপি বিধায়ক রমেশ অরোরা।

Updated By: Jun 8, 2017, 02:42 PM IST
"মোমোতে মারণরোগের আশঙ্কা, এখনই নিষিদ্ধ করা হোক!"

ওয়েব ডেস্ক : স্ট্রিট ফুড হিসেবে মোমোর বেশ কদর রয়েছে। ঝাল-তেল-মশলা ছাড়া মোমো খেতে ভালোবাসেন অনেক স্বাস্থ্য সচেতন মানুষই। কিন্তু, এখন সেই মোমো থেকেই নাকি হতে পারে মারণ রোগ! আর তাই আইন করে নিষিদ্ধ করা হোক মোমো। এমনই দাবি জানালেন জম্মু-কাশ্মীরের বিজেপি বিধায়ক রমেশ অরোরা।

অরোরার অভিযোগ, মোমোর মধ্যে রয়েছে মনোসোডিয়াম গ্লুটামেট বা আজিনামোটো। যা থেকে ক্যান্সার হতে পারে। অতিরিক্ত মোমো খেলে হতে পারে অন্ত্রের ক্যান্সার। আর তাই অবিলম্বে মোমো নিষিদ্ধ করা প্রয়োজন।

গত ৫ মাস ধরে জম্মু-কাশ্মীরে অস্বাস্থ্যকর রাস্তার খাবারের বিরুদ্ধে অভিযানে নেমেছে বিধানসভা পারিষদ। তবে অরোরার লক্ষ্য মূলত স্টিমড এবং ফ্রায়েড, দুরকম মোমোই নিষিদ্ধ করা। কারণ মোমো কোনওভাবেই স্বাস্থ্যসম্মত নয় বলে তাঁর দাবি। গত ৫ মাস ধরে লাগাতার প্রচারের ফলে জম্মু-কাশ্মীরে মোমোর বিক্রি কমেছে ৩৫ শতাংশ।

আরও পড়ুন, চাল আসল না নকল, কীভাবে চিনবেন?

.