নাগাড়ে বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত মুম্বইয়ে, মৃত ৪

প্রবল বর্ষণের জেরে রবিবার শহরের মেট্রো সিনেমার সামনে গাছ ভেঙে মৃত্যু হয়েছে ২ জনের।

Updated By: Jun 25, 2018, 06:26 PM IST
নাগাড়ে বৃষ্টিতে জনজীবন বিপর্যস্ত মুম্বইয়ে, মৃত ৪

নিজস্ব প্রতিবেদন : বৃষ্টি হলেই নাকাল মুম্বই। মায়ানগরীকে দেখলে তখন মত্যিই মায়া হয়। সেই রীতিতে ব্যতিক্রম না ঘটিয়ে রবিবার থেকে শুরু হওয়া নাগাড়ে বৃষ্টিতেও শহরের প্রায় সব নিচু এলাকাই জলমগ্ন হয়ে পড়েছে। সোমবার সকালে ওয়ারলাতে একটি নির্মীয়মাণ বাড়ি ধসে বিপত্তি দেখা দিল। ধ্বংস্তুপের নিচে একাধিক গাড়ি চাপা পড়ে রয়েছে। শুরু হয়েছে উদ্ধারকাজ। তবে, এখনও পর্যন্ত সেখানে হতাহতের কোনও খবর নেই। এদিকে প্রবল বৃষ্টিতে এখনও পর্যন্ত মুম্বই ও পার্শ্ববর্তী এলাকায় ৪ জনের মৃত্যু হয়েছে। 

জানা যাচ্ছে, এদিন সকালে প্রবল বৃষ্টির মাঝে হঠাত্ ওয়ারলার বিদ্যালঙ্কার এলাকার ওই নির্মীয়মাণ বহুতলের একাংশ ভেঙে পড়ে। সেই সঙ্গে বহুতলের লাগোয়া রাস্তাটিও ধসে যায়। দুর্ঘটনার সময় বাড়িটিতে বেশ কয়েকজন কাজ করছিলেন, তাঁরা প্রত্যেকেই সেখানে আটকে পড়েন। অবশেষে শুরু হয় উদ্ধারকাজ। কারও মৃত্যু না হলেও বেশ কিছু গাড়ি আটকে রয়েছে ওই বহুতলের ধ্বংসস্তূপে।

 

এদিকে, বৃষ্টির জেরে মুম্বইয়ের বেশ কিছু এলকায় ট্রেন চলাচল ব্যহত হয়েছে। রাস্তায় বহু এলাকা জলমগ্ন হয়ে পড়ায় আটকে গিয়েছে সড়ক পরিবহন। ফলে, সোমবার কর্মদিবস হওয়ায় সকাল থেকেই নাকাল নিত্য যাত্রীরা।  

প্রবল বর্ষণের জেরে রবিবার শহরের মেট্রো সিনেমার সামনে গাছ ভেঙে মৃত্যু হয়েছে ২ জনের। মৌসম ভবনের তরফে জানানো হয়েছে, আগামী ৪৮ ঘণ্টায় বৃষ্টিপাতের পরিমাণ আরও বাড়বে। ফলে মহারাষ্ট্র সরকারের পক্ষ থেকে তৈরি রাখা হয়েছে বিপর্যয় মোকাবিলা দলকে।

.