বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন মোদী-শাহ

Updated By: Aug 19, 2017, 03:12 PM IST
বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করবেন মোদী-শাহ

ওয়েব ডেস্ক: দেশের একাধিক রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিলেন নরেন্দ্র মোদী ও অমিত শাহ। ১৩টি বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে আগামী সোমবার বৈঠক করবেন তাঁরা।

২০১৯-এর লোকসভা নির্বাচনের আগে বড় পরীক্ষার মুখে বিজেপি। রাজস্থান, গুজরাট, মধ্যপ্রদেশের মতো বিজেপি শাসিত রাজ্যে প্রতিষ্ঠান বিরোধিতার হাওয়া তীব্রতর হয়েছে। এই পরিস্থিতিতে মুখ্যমন্ত্রীদের সঙ্গে বসে নির্বাচনী কৌশল তৈরি করতে চাইছেন মোদী-শাহ। প্রতিটি রাজ্যেই ক্ষমতা ধরে রেখে ২০১৯ সালের আগে শক্তি বাড়িয়ে নিতে মরিয়া বিজেপি। গত বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী ও দলের শীর্ষনেতাদের সঙ্গে বৈঠক করেন অমিত শাহ। ওই বৈঠকে তিনি ২০১৯ সালে ৩৬০-এর বেশি আসনের লক্ষ্য বেঁধে দিয়েছেন। মধ্যপ্রদেশ ও গুজরাটে দেড় দশক ক্ষমতায় বিজেপি। সেখানে ক্ষমতা ধরে রাখা বড় চ্যালেঞ্জ বিজেপির কাছে।

মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠকে আলোচনা হবে অর্থনৈতিক, সামাজিক ও রাজনৈতিক বিষয়গুলি নিয়ে। পাশাপাশি সামাজিক উন্নয়নে রাজ্যগুলি কতটা এগিয়েছে, সেই রিপোর্টও খতিয়ে দেখবেন নরেন্দ্র মোদী। সরকারের পারফরম্যান্স বিশ্লেষণ করবেন। প্রধানমন্ত্রী ‌মূলত সরকারের কা‌র্যপ্রণালির বিষয়টি দেখবেন। অন্যদিকে অমিত দেখবেন সাংগঠনিক বিষয়গুলি। গত এপ্রিলেও মুখ্যমন্ত্রীদের সঙ্গে বৈঠক করেছিলেন মোদী। তখন তিনি নির্দেশ দিয়েছিলেন, নতুন ভারত গঠন বিজেপির লক্ষ্য। উন্নয়নের সঙ্গে কোনওরকম আপস করা হবে না। 

আরও পড়ুন,আগামী লোকসভায় অমিতের লক্ষ্য ৩৬০-এর বেশি আসন

.