দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধে রাজনৈতিক দাম দিতে আমি প্রস্তুত : মোদী

জিএসটিকে কেন্দ্র করে গুজরাটে শিল্পপতি ও ব্যবসায়ী মহলে ক্ষোভ জমা হয়েছে। আর সেই ক্ষোভকেই আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে কাজে লাগাতে চাইছে রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস। নিজের ভূমিতেই মোদীকে এবার কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের।

Updated By: Nov 30, 2017, 05:45 PM IST
দুর্নীতির বিরুদ্ধে যুদ্ধে রাজনৈতিক দাম দিতে আমি প্রস্তুত : মোদী

নিজস্ব প্রতিবেদন : দেশ থেকে দুর্নীতি দূর করতে তিনি প্রতিশ্রুতিবদ্ধ। দুর্নীতির বিরুদ্ধে তাঁর যুদ্ধ চলবেই। আর এজন্য যদি রাজনৈতিকভাবে তাঁকে মূল্য চোকাতে হয়, তাতেও প্রস্তুত তিনি। কোনও মতেই পিছু হটার কোনও প্রশ্ন নেই। দিল্লিতে এক সর্বভারতীয় সংবাদমাধ্যম আয়োজিত আলোচনাসভায় বললেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দেশ থেকে কালো টাকা দূর করতে ২০১৬-র নভেম্বর পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেছিলেন প্রধানমন্ত্রী মোদী। এরপর ১ জুলাই দেশের কর ব্যবস্থায় আমূল পরিবর্তন এনে লাগু হয় জিএসটি। এই দুই নিয়েই বিরোধীদের প্রবল সমালোচনার মুখে পড়েছেন মোদী। নোটবাতিল সিদ্ধান্ত চূড়ান্ত ফ্লপ বলে দাবি বিরোধীদের। এই দুই সিদ্ধান্তের ফলে দেশের অর্থনীতি বেহাল, সাধারণ মানুষের নাভিশ্বাস উঠেছে বলে অভিযোগ তাঁদের।

যদিও বিরোধীদের অভিযোগ খারিজ করে দিয়ে প্রধানমন্ত্রীর দাবি, তাঁর সরকারের করা পদক্ষেপ ইতিমধ্যেই সুফল দিয়েছে। কালো টাকার কারবারের মূলে কষাঘাত করেছে নোটবাতিল ও জিএসটি। আগামীতেও দেশ থেকে দুর্নীতি দূর করতে তার সরকার কড়া পদক্ষেপ নিতে পিছ পা হবে না বলে জানান তিনি। একইসঙ্গে মোদী বলেন, তবে এই দুর্নীতি দূর করার লড়াই লড়তে গিয়ে রাজনৈতিক মূল্য চোকাতেও তৈরি তিনি।

আরও পড়ুন, মাঠ তো দূর, গুজরাটে মোদীর সভায় চেয়ার ভরাতে ব্যর্থ বিজেপি

মোদী বলেন, "আমি যে পথ নিয়েছি, সে জন্য হয়তো আমাকে রাজনৈতিকভাবে দাম দিতে হতে পারে। কিন্তু আমি তার জন্য প্রস্তুত।" প্রসঙ্গত, জিএসটিকে কেন্দ্র করে গুজরাটে শিল্পপতি ও ব্যবসায়ী মহলে ক্ষোভ জমা হয়েছে। আর সেই ক্ষোভকেই আসন্ন গুজরাট বিধানসভা নির্বাচনে কাজে লাগাতে চাইছে রাহুল গান্ধীর নেতৃত্বে কংগ্রেস। নিজের ভূমিতেই মোদীকে এবার কড়া প্রতিদ্বন্দ্বিতার মুখে পড়তে হবে বলে মত রাজনৈতিক বিশেষজ্ঞদের। এমন সময়ে মোদীর 'রাজনৈতিকভাবে দাম' দেওয়ার মন্তব্য যথেষ্ট তাত্পর্যপূর্ণ বলেই মনে করছে সংশ্লিষ্ট মহল।

.