খুনের মামলায় সিধুকে নির্দোষ ঘোষণা সুপ্রিম কোর্টের

খুনের অভিযোগ থেকে নভজ্যোত সিং সিধুকে মুক্তি দিল সুপ্রিম কোর্ট। তবে ইচ্ছাকৃতভাবে কাউকে আঘাত করার অপরাধে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। মঙ্গলবার নিম্ন আদালতের রায় খারিজ করে রেহাই দিয়েছে প্রাক্তন ক্রিকেটার সিধুকে।

Updated By: May 15, 2018, 01:37 PM IST
খুনের মামলায় সিধুকে নির্দোষ ঘোষণা সুপ্রিম কোর্টের

নিজস্ব প্রতিবেদন: খুনের অভিযোগ থেকে নভজ্যোত সিং সিধুকে মুক্তি দিল সুপ্রিম কোর্ট। তবে ইচ্ছাকৃতভাবে কাউকে আঘাত করার অপরাধে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে তাঁকে। মঙ্গলবার নিম্ন আদালতের রায় খারিজ করে রেহাই দিয়েছে প্রাক্তন ক্রিকেটার সিধুকে।
আরও পড়ুন-ম্যাজিক ফিগার পেরতেই বিজয়োত্সব শুরু বিজেপির
উল্লেখ্য, ১৯৮৮ সালের ২৭ ডিসেম্বর পাতিয়ালায় গাড়ি রাখা নিয়ে বচসার সময়ে গুরনাম সিং নামে এক ব্যক্তিকে মারধর করেন সিধু। গুরনামকে হাসপাতালে নিয়ে গেলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। ওই মামলায় পাঞ্জাব ও হারিয়ানা হাইকোর্ট সিধুকে ৩ বছরের কারাদণ্ডের সাজা দেয়। ওদিকে বিজেপি থেকে কংগ্রেসে যোগ দিয়ে পঞ্জাবে মন্ত্রিত্ব পান সিধু। আদালতের রায়ে তাঁর মন্ত্রিত্ব চলে যাওয়ার অশঙ্কা তৈরি হয়েছিল। এদিন সুপ্রিম কোর্টর রায়ে স্বস্তি পেলে পঞ্জাবের পর্যটনমন্ত্রী। 

জনপ্রতিনিধিত্ব আইন অনু‌যায়ী কোনও সাংসদ বা বিধায়কের দুই বছর বা তার থেকে বেশি মেয়াদের জেল হলে তাঁর আইনসভার সদস্যপদ খারিজ হয়ে যায়।
আরও পড়ুন-এগিয়ে থাকা আসনের নিরিখে কর্ণাটকে সংখ্যাগরিষ্ঠতা পেল বিজেপি  
এদিন আদালতের রায়ের পর সংবাদ সংস্থাকে সিধু বলেন, ‘পঞ্জাবের মানুষজন আমার জন্য প্রার্থনা করেছিলেন। তাঁদের ধন্যবাদ জানাচ্ছি। খবরটি রাহুল গান্ধীকেও দিয়েছি।’   

 

 

.