বায়ুসেনার ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নিয়ে প্রতিক্রিয়া দিলেন সিধু

সংবাদমাধ্যম এএনআই সূত্রে জানা গিয়েছে, ভোর সাড়ে ৩টে নাগাদ পাক অধিকৃত কাশ্মীরে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালায় ভারতীয় বায়ুসেনা

Updated By: Feb 26, 2019, 01:36 PM IST
বায়ুসেনার ‘সার্জিক্যাল স্ট্রাইক’ নিয়ে প্রতিক্রিয়া দিলেন সিধু
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: পুলওয়ামার নাশকতার পাল্টা ভারতীয় বায়ুসেনার প্রত্যাঘাতকে প্রশংসা করলেন কংগ্রেস নেতা তথা প্রাক্তন ক্রিকেটার নভজোত্ সিং সিধু। একটি টুইটে সিধু তাঁর স্বভাবচরিত ভঙ্গিতে লেখেন, লোহা যেমন লোহাকে কাটে, আগুনকে যেমন আগুনকে কাটে, সাপ যেমন হাসকে মারে এবং তার বিষেই ওষুধ তৈরি হয়, ঠিক তেমনই ভারতীয় বায়ুসেনা জবাব দিয়েছে। তিনি বলেন, সন্ত্রাসবাদের বিনাশ অনিবার্য। আরও একটি টুইটে সিধু বলেন, যুদ্ধে ঠিক কিংবা ভুল নির্ধারণ করা শক্ত। সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ শুরু হয়ে গিয়েছে। ব্রাভো বায়ুসেনা।

এ দিন সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধকে কার্যত প্রশংসাই করলেন নভজোত্ সিং সিধু। উল্লেখ্য, পুলওয়ামা ঘটনার পর পাকিস্তানের সুরেই সিধু বলেছিলেন, আলোচনার মাধ্যমে সন্ত্রাসবাদ মোকাবিলা করতে হবে। যুদ্ধকে যেমন তিনি সমর্থন করেন না বলে দাবি করেন, পাশাপাশি ইমরানের প্রশংসা করতেও শোনা যায় সিধুকে। সিধুর মন্তব্যে তুমুল বিতর্ক তৈরি হয় দেশজুড়ে।

আরও পড়ুন- সার্জিক্যাল স্ট্রাইক ২: জইশের সবচেয়ে বড় জঙ্গিঘাঁটিতে হামলা, জানাল বিদেশমন্ত্রক

সংবাদমাধ্যম এএনআই সূত্রে জানা গিয়েছে, ভোর সাড়ে ৩টে নাগাদ পাক অধিকৃত কাশ্মীরে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালায় ভারতীয় বায়ুসেনা। কেন্দ্র আনুষ্ঠানিকভাবে এখনও কিছু না জানালেও সূত্রে খবর, ১২টি মিরাজ ২০০০ যুদ্ধ বিমান উড়িয়ে জইশের লঞ্চপ্যাড ধ্বংস করা হয়েছে। প্রায় এক হাজার কিলোগ্রাম বিস্ফোরক ব্যবহার হয়েছে ওই হামলায়। এ খবর প্রকাশ্যে আসতেই আন্তর্জাতিক সীমান্ত এবং প্রকৃত সীমান্ত রেখায় বায়ু সেনাকে সতর্কবার্তা দেওয়া হয়েছে। পাকিস্তানের পাল্টা প্রত্যাঘাত প্রতিরোধ করতে বায়ু সেনাকে সব ধরনের ব্যবস্থা রাখার নির্দেশ দেওয়া হয়েছে সূত্রে খবর।

ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইকের’ প্রচেষ্টাকে কার্যত স্বীকার করে নিয়েছে পাকিস্তান। পাক সেনার মুখপাত্র মেজর জেনারেল আসিফ গফুর টুইটে জানান, সীমান্ত লঙ্ঘন করে মুজফ্ফরবাদ এলাকার নিয়ন্ত্রণরেখা অতিক্রম করে হামলা চালায় ভারতীয় বায়ুসেনা। তবে, গফুর দাবি করেন, তাদের পাল্টা জবাবে শুধুমাত্র বালাকোটে বোমা ফেলে ফিরে যায় ভারতীয় বায়ুসেনা।

আরও পড়ুন- এক দিনে দ্বিতীয় বার ভারতের কাছে মার খেল পাকিস্তান, পাক ড্রোন গুলি করে নামাল সেনা

বায়ুসেনা সূত্রের খবর, মঙ্গলবার ভোর রাতে ভারতীয় বায়ুসেনার হিন্ডন এয়ারবেস থেকে আকাশে ওড়ে ১২টি মিরাজ ২০০০ জঙ্গিবিমান। ভোর সওয়া তিনটে নাগাদ পাক অধিকৃত কাশ্মীরের ৩টি জায়গায় প্রায় ১০০০ কেজি বোমা ফেলে তারা। ধুলোয় মিশিয়ে দেওয়া হয় বালাকোট, মুজফ্ফরাবাদ ও চকৌটিতে জঙ্গিশিবিরগুলি। ২০ মিনিটের মধ্যে অপারেশন শেষ করে ভারতে ফেরে বিমানগুলি। এই হামলায় জইশ-ই-মহম্মদের ঘাঁটি সহ বহু জঙ্গিশিবির গুঁড়িয়ে দিয়েছে বায়ুসেনা।

.