PM Narendra Modi: লোকসভা ভোটে কত আসন পাবে বিজেপি, সংসদেই ঘোষণা করে দিলেন মোদী

PM Narendra Modi: সরকারের কাজের ফিরিস্তি দিয়ে চোখা বাক্যবাণে বিদ্ধ করেন কংগ্রেস-সহ বিরোধীদের। তিনি বলেন, বিরোধীরা ভোটে লড়াই করার উত্সাহটুকুও হারিয়েছে

Updated By: Feb 5, 2024, 07:28 PM IST
PM Narendra Modi: লোকসভা ভোটে কত আসন পাবে বিজেপি, সংসদেই ঘোষণা করে দিলেন মোদী

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: লোকসভা ভোটের পর ফের মোদী রাজ। রাখঢাক না করেই সংসদে ঘোষণা করে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তৃতীয়বার 'আমরা' ক্ষমতায় এলে ভারত দুনিয়ার তৃতীয় আর্থিক শক্তিধর দেশে পরিণত হবে ভারত। ঠিক ওই একই কথা ফের বলার সময়ে প্রধানমন্ত্রী বলে দিলেন, 'আমার' তৃতীয় বারের শাসনকালেই ভারত দুনিয়ার তৃতীয় বৃহত্তম অর্থিক শক্তিধর দেশে পরিণত হবে। এটা মোদীর গ্যারান্টি। শুধু তাই নয় ভাষণে একটাই আত্মবিশ্বাসী ছিলেন মোদী যে তিনি বিরোধীদের জানিয়ে দিতে ভুললেন না লোকসভা ভোটে কত আসন পাবে বিজেপি ও এনডিএ।

আরও পড়ুন- 'আমি তৃতীয়বার ক্ষমতায় এলে দেশ দুনিয়ার তৃতীয় বৃহত্তম আর্থিক শক্তি হবে, মোদীর গ্যারান্টি!'

রাষ্ট্রপতির ভাষণের জবাবি ভাষণে কংগ্রেস-সহ বিরোধীদের তুলোধনা করেন মোদী। বলেন, পরিবারতন্ত্রের জন্য দেশ অনেক মূল্য চুকিয়েছে। লোকসভা ভোটের ফলাফল নিয়ে প্রধানমন্ত্রী বলেন, শ্রীরাম শুধু ঘরেই নয় তিনি এমন এক বিশাল মন্দিরে ফিরেছেন যে এবার নিশ্চিত ৪০০ পার। এমনকি খাড়গেজিও সেটাই বলছেন। শুধুমাত্র এনডিএ ৪০০ প্লাস আসন জিতবে শুধু নয়, কেবলমাত্র বিজেপিই জিতবে ৩৭০ আসন। আমাদের তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার খুব বেশি দেরি নেই। খুব বেশি হলে ১০০-১২৫ দিন। গোটা দেশ বলছে, আব কি বার ৪০০ পার।

কেন্দ্রে ফের ক্ষমতায় আসার পাশাপাশি দেশক ফের স্বপ্ন দেখালেন প্রধানমন্ত্রী মোদী। ২০১৪ সালে ইউপিএ সরকারের বাজেটের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সেইসময় দেশের অর্থমন্ত্রী বলেছিলেন ভারত দুনিয়ার ১১তম আর্থিক শক্তিশালী দেশ। সেচাই তাদের গৌরব। তারা আরও বলেছিলেন, আগামী ৩০ বছরে ভারত দুনিয়ার তৃতীয় আর্থিক শক্তিধর দেশে পরিণত হবে। এটা মোদীর গ্যারান্টি। তিরিশ বছর। এটাই ছিল ওই সময়ের সরকারের দৌড়। ওদের স্বপ্ন দেখার ক্ষমতাও ছিল না।  আজ ভারতের সেই অর্থনীতি দুনিয়ার ৫ নম্বর স্থানে পৌঁছে গিয়েছে। আর তৃতীয়বার ক্ষমতায় এলে ভারত আগামী টার্মেই তিন নম্বরে চলে আসবে।

লোকসভায় আজ প্রধানমন্ত্রী বক্তৃতা ছিল মোদীময়। সরকারের কাজের ফিরিস্তি দিয়ে চোখা বাক্যবাণে বিদ্ধ করেন কংগ্রেস-সহ বিরোধীদের। তিনি বলেন, বিরোধীরা ভোটে লড়াই করার উত্সাহটুকুও হারিয়েছে। অনেকে আবার রাজ্যসভায় চলে যাওয়ার চেষ্টা করছে। বিরোধীরা রয়েছে। তাদের নেতা বদলে গিয়েছে। কিন্তু তারা সেই একই টেপ রেকর্ডার বাজিয়ে চলেছেন। ভোট আসছেৃ। নতুন কিছু মানুষের কাছে তুলে ধরুন! কংগ্রেসের কাজই হল সরকার যা বলে তা বাতিল করা। মোদী বলেন, আমি বলি বন্দ ভারত ট্রেন, কংগ্রেস বলে বাতিল, আমি বলি ভোকাল ফল লোকাল, কংগ্রেস বলে বাতিল! আমি বলি আত্মনির্ভর ভারত, কংগ্রেস বলে বাতিল! এটা গোটা দেশের অভিজ্ঞতা।

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.