'নতুন ATM কার্ডে'র জালে পড়ার আগে সাবধান, সতর্ক করছে ব্যাঙ্ক

দাদা, আমি 'স্টেট ব্যাঙ্ক' থেকে বলছি। ATM-এ নতুন কিছু পরিবর্তন আসছে, এতে গ্রাহক সুবিধা আরও বড়বে, উন্নত হবে পরিষেবাও। আপনার ATM-কার্ড নম্বরটা বলুন! ছলে বলে কৌশলে আপনার ATM কার্ডের নম্বর জেনে নেওয়াই এই জাল চক্রের একমাত্র লক্ষ্য। আর একবার যদি আপনি কোনও ভাবে বিশ্বাস করে সব খোলসা করে দেন, তাহলেই গেল! গচ্ছিত অর্থ যাবে জাল চক্রের হাতে, সর্বস্ব খোয়াবেন আপনি। এই জাল চক্র থেকে গ্রাহকদের সাবধান করতে প্রচার চালাচ্ছে SBI। তবে শুধু SBI-স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া নয়, আরও অন্যান্য ব্যাঙ্কের গ্রাহকদের ক্ষেত্রেও সতর্কতা আবশ্যিক। 

Updated By: Jun 26, 2016, 10:51 AM IST
'নতুন ATM কার্ডে'র জালে পড়ার আগে সাবধান, সতর্ক করছে ব্যাঙ্ক

ওয়েব ডেস্ক: দাদা, আমি 'স্টেট ব্যাঙ্ক' থেকে বলছি। ATM-এ নতুন কিছু পরিবর্তন আসছে, এতে গ্রাহক সুবিধা আরও বড়বে, উন্নত হবে পরিষেবাও। আপনার ATM-কার্ড নম্বরটা বলুন! ছলে বলে কৌশলে আপনার ATM কার্ডের নম্বর জেনে নেওয়াই এই জাল চক্রের একমাত্র লক্ষ্য। আর একবার যদি আপনি কোনও ভাবে বিশ্বাস করে সব খোলসা করে দেন, তাহলেই গেল! গচ্ছিত অর্থ যাবে জাল চক্রের হাতে, সর্বস্ব খোয়াবেন আপনি। এই জাল চক্র থেকে গ্রাহকদের সাবধান করতে প্রচার চালাচ্ছে SBI। তবে শুধু SBI-স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া নয়, আরও অন্যান্য ব্যাঙ্কের গ্রাহকদের ক্ষেত্রেও সতর্কতা আবশ্যিক। 

বিশেষ করে যাঁরা NRI-তাঁদের জন্য সতর্কতার প্রচার আরও জোড়ালো করছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। জাল চক্রের কাছে NRI-রা মূলত প্রধান টার্গেট। 

"স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ার নাম করে জাল চক্র গ্রাহকদের কাছ থেকে ATM Card no. /ATM PIN/CVV no. চাইছে। ATM কার্ডের নবীকরণ, ডাটা যাচাই, চাকরি, লটারি প্রভৃতি নানা ফন্দি এঁটে জাল চক্র এই ধরনের কাজ করছে, এই বিষয়গুলো সম্পর্কে সচেতন হন", স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে এমনটাই জানানো হচ্ছে। 

.