কালো টাকা ঘোষণার মেয়াদের দিন বাড়ল আজ থেকে

নোট বাতিলের সিদ্ধান্তের পর কালো টাকার কারবারিদের ওপর ফাঁস আঁটোসাঁটো করতে সংশোধন করা হয়েছে আয়কর আইন। তারপর দেশজুড়ে আয়কর হানায় উদ্ধার হয়েছে প্রায় ৩ হাজার কোটি টাকা। কালো টাকা ঘোষণার মেয়াদ আরও ৩ মাস বাড়িয়েছে কেন্দ্র। শনিবার থেকে চালু হয়েছে নতুন স্কিম। চলবে আগামি বছর ৩১শে মার্চ পর্যন্ত।

Updated By: Dec 17, 2016, 04:57 PM IST
কালো টাকা ঘোষণার মেয়াদের দিন বাড়ল আজ থেকে

ওয়েব ডেস্ক : নোট বাতিলের সিদ্ধান্তের পর কালো টাকার কারবারিদের ওপর ফাঁস আঁটোসাঁটো করতে সংশোধন করা হয়েছে আয়কর আইন। তারপর দেশজুড়ে আয়কর হানায় উদ্ধার হয়েছে প্রায় ৩ হাজার কোটি টাকা। কালো টাকা ঘোষণার মেয়াদ আরও ৩ মাস বাড়িয়েছে কেন্দ্র। শনিবার থেকে চালু হয়েছে নতুন স্কিম। চলবে আগামি বছর ৩১শে মার্চ পর্যন্ত।

আরও পড়ুন- আবার উদ্ধার নতুন নোটে কয়েক লাখ টাকা, এবার অন্ধ্রে

এদিনই দেশজুড়ে অভিযানে ফের মিলল বিপুল পরিমাণ নতুন নোটের হদিশ। মুম্বইয়ের আন্ধেরি থেকে উদ্ধার হয়েছে ১ কোটি ৪০ লক্ষ টাকার নতুন নোট। ৪ জনকে আটক করেছে পুলিস। জানানো হয়েছে আয়কর দফতরকেও। মোহালি ও চণ্ডীগড়ে দর্জির বাড়ি থেকে ইডি উদ্ধার করল ৩০ লক্ষ টাকা এবং আড়াই কেজি সোনা। নোটের মধ্যে ১৮ লাখের নতুন নোট। হায়দরাবাদ পুলিস উদ্ধার করল ১২ লক্ষ টাকা। সবই ২০০০ টাকার নতুন নোট। উদ্ধার হয়েছে ৪টি মোবাইল ফোনও। ৪জনকে গ্রেফতার করেছে পুলিস। এই চারজনের ১২০ কোটি টাকার ব্যাঙ্ক অ্যাকাউন্ট ফ্রিজ করার সিদ্ধান্ত নিয়েছে ইডি। নয়ডায় অ্যাক্সিস ব্যাঙ্কে ভুয়ো অ্যাকাউন্ট হোল্ডারদের বিরুদ্ধে মামলা করল ইডি।ব্যাঙ্ক কর্মীদেরও জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

.