ডিভিসির নতুন ওয়েবসাইট জানাবে বন্যার পূর্বাভাষ

আবহাওয়ার পূর্বাভাস হয়। জায়গামতো কান পাতলে, ট্রাফিক জ্যামের আগাম খবর পাওয়াও আজকাল জলভাত। সেখানে জলাধার থেকে জল ছাড়া কিংবা তার জেরে কোন জায়গা প্লাবিত হওয়ার আশঙ্কা, সেই তথ্যই বা জানা যাবে না কেন! সেই জানার দরজাই এবার খুলে দিল ডিভিসি।

Updated By: Jul 8, 2016, 10:42 PM IST
ডিভিসির নতুন ওয়েবসাইট জানাবে বন্যার পূর্বাভাষ

ওয়েব ডেস্ক: আবহাওয়ার পূর্বাভাস হয়। জায়গামতো কান পাতলে, ট্রাফিক জ্যামের আগাম খবর পাওয়াও আজকাল জলভাত। সেখানে জলাধার থেকে জল ছাড়া কিংবা তার জেরে কোন জায়গা প্লাবিত হওয়ার আশঙ্কা, সেই তথ্যই বা জানা যাবে না কেন! সেই জানার দরজাই এবার খুলে দিল ডিভিসি।

বর্ষায় তুমুল বৃষ্টি এবং তার জেরে বিভিন্ন জলাধার থেকে ছাড়া জলে বন্যা পরিস্থিতি। এ ছবি মোটেই নতুন নয়। বহুবার দাবি উঠেছে, কখন-কোন জলাধার থেকে জল ছাড়া হচ্ছে তা যদি আগাম জানানো সম্ভব হত, তাহলে আগে থেকে সতর্ক হওয়া যায়। জনজীবনে প্রভাবও কম পড়ে। কিন্তু এতদিন কাজের কাজ কিছুই হয়নি। যদিও এবার বদলাচ্ছে এই ছবি।

পথ দেখাল ডিভিসি জলাধারের জল ছাড়া ও বন্যা পরিস্থিতি সম্পর্কে আগাম খবর দিতে নতুন ওয়েবসাইট চালু করল ডিভিসি। নতুন ওয়েবসাইটের নাম www.dvc.govt.in
সোমবার থেকে ওয়েব সাইট ব্যবহার করতে পারবেন সাধারণ মানুষ।

ডিভিসির কোন জলাধার থেকে কখন-কতটা জল ছাড়া হবে, কোন কোন এলাকার ওপর দিয়ে বইবে জল, কোন কোন এলাকা প্লাবিত হওয়ার সম্ভাবনা থাকবে, এবিষয়ে বিস্তারিত সব তথ্য মিলবে এই ওয়েবসাইটে।

টাইগার হিল এবার আরও আকর্ষণীয় হতে চলেছে!
বর্ষার মরসুমে বিপত্তি এড়াতেই চালু করা হল ওই ওয়েবসাইট। ডিভিসি কর্তৃপক্ষের আশা, সুফল পাবেন আমজনতা।

.