নীতিনকে অর্থ দফতর দিয়ে সামাল অমিতের

নীতিন পটেলের দাবি মানতে কার্যত বাধ্য হল বিজেপি। অর্থ দফতর দিয়ে বিক্ষুব্ধ নেতাকে বাগে আনলেন অমিত শাহ। 

Updated By: Dec 31, 2017, 01:57 PM IST
নীতিনকে অর্থ দফতর দিয়ে সামাল অমিতের

নিজস্ব প্রতিবেদন: গুজরাটে বিদ্রোহ সামাল দিতে আসরে নামলেন বিজেপির সর্বভারতীয় সভাপতি। বিজেপি সূত্রে খবর, বিক্ষুব্ধ নীতিন পটেলকে ফোন করে ক্ষোভ প্রশমন করেছেন খোদ অমিত শাহ। সাংবাদিক বৈঠকে সেই ইঙ্গিত দিয়ে নীতিন পটেল বলেন, উপযুক্ত মন্ত্রকের দায়িত্ব নেওয়ার আশ্বাস পেয়েছি। ফোনে অমিত শাহের সঙ্গে কথা হয়েছে। তাঁকে ধন্যবাদ জানিয়েছি। আজই কাজে যোগ দেব।'' সূত্রের খবর, নীতিন পটেলকে অর্থ দফতর দিচ্ছে বিজেপি।   

গুজরাটে বিক্ষুব্ধদের নিয়ে সঙ্কটে পড়েছে বিজেপি। শপথগ্রহণের পর দফতরে যোগ দেননি উপমুখ্যমন্ত্রী নীতিন পটেল। অর্থ, পেট্রোলিয়মের মতো দফতর দাবি করে নরেন্দ্র মোদী ও অমিত শাহকে চিঠি দেন তিনি। ৩ দিনের মধ্যে সিদ্ধান্ত না নিলে দল ছাড়ার হঁশিয়ারিও দিয়েছিলেন। বিক্ষুব্ধ নীতিনকে দলে টানতে নেমে পড়েন হার্দিক পটেল। ১০ জন বিধায়ককে সঙ্গে নিয়ে আসার 'টোপ' দেন। 

আরও পড়ুন- পুরুষ সফরসঙ্গী ছাড়াই হজযাত্রা করতে পারবেন মহিলারা, ঘোষণা নরেন্দ্র মোদীর

এদিকে আবার নীতিন পটেলকে মুখ্যমন্ত্রী করার দাবিতে মেহসানায় সোমবার বনধের ডাক দিয়েছেন পাতিদার নেতা লালজি পটেল। পাতিদার সম্প্রদায়ের সদস্য নীতিন। বিধানসভা ভোটে পটেল ক্ষোভের আঁচ পেয়েছে বিজেপি। এই প্রেক্ষাপটে সরকারে থাকতে গেলে নীতিন পটেলকে দরকার গেরুয়া শিবিরের। তবে নীতিনকে আশ্বস্ত করলেও সমস্যা এত সহজে মিটবে না বলে মন করছেন অনেকে। অর্থ দফতরের দায়িত্বে সৌরভ পটেল। তিনিও পটেল সম্প্রদায়ের। তাঁকে সরানো হলে তিনিও বেসুরো গাইতে পারেন। সবমিলিয়ে শাঁখের করাতে পদ্মশিবির।

.