রাকেশ আস্থানাকে গ্রেফতার করা যাবে না সোমবার পর্যন্ত, জানাল আদালত

সিবিআই অফিসার দেবেন্দ্র কুমারের আইনজীবী দয়ান কৃষ্ণন এদিন এজলাসে সওয়াল করেন তাঁর মক্কেলকে গ্রেফতার করে মইন কুরেশি দুর্নীতি মামলার মোড় ঘোরাতে চাইছে সিবিআই

Updated By: Oct 23, 2018, 05:06 PM IST
রাকেশ আস্থানাকে গ্রেফতার করা যাবে না সোমবার পর্যন্ত, জানাল আদালত
ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: সোমবার পর্যন্ত ‘আপাতত’ স্বস্তি সিবিআইয়ের স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানা। সিবিআইয়ের নম্বর টু অফিসারকে সোমবার পর্যন্ত গ্রেফতার নয়, নির্দেশ দিল্লি হাইকোর্ট। এ দিন আদালত জানায়, সিবিআই ডিরেক্টর অলোক কুমার বর্মা এবং জয়েন্ট ডিরেক্টর এ কে শর্মার বয়ান শোনার পরই পরবর্তী পদক্ষেপ করা হবে। রাকেশ আস্থানার পাশাপাশি ডিসিপি দেবেন্দ্র কুমারও তাঁর গ্রেফতারের চ্যালেঞ্জ জানিয়ে আদালতে দ্বারস্থ হন।

আরও পড়ুন- ঘুষ কাণ্ডে সিবিআইয়ের বিরুদ্ধে আদালতে দ্বারস্থ হলেন সিবিআইয়ের স্পেশ্যাল ডিরেক্টর

সিবিআই অফিসার দেবেন্দ্র কুমারের আইনজীবী দয়ান কৃষ্ণন এদিন এজলাসে সওয়াল করেন তাঁর মক্কেলকে গ্রেফতার করে মইন কুরেশি দুর্নীতি মামলার মোড় ঘোরাতে চাইছে সিবিআই। এই মামলার তদন্তকারী অফিসার ছিলেন দেবেন্দ্র কুমার। কিন্তু সিবিআই পাল্টা জানায় এই দুর্নীতির মধ্যে ওতপ্রোতভাবে জড়িত রয়েছে ডিসিপির নাম। আদালতের কাছে ১০ দিনের সিবিআই হেফাজতের দাবি করা হয়।

আরও পড়ুন- মাত্র ২ ঘণ্টা বাজি পোড়ানো যাবে দীপাবলিতে, বিক্রিতে কড়া বিধি-নিষেধ

উল্লেখ্য, মাংস ব্যবসায়ী মইন কুরেশির দুর্নীতিকাণ্ডে  তদন্তকারী অফিসার ছিলেন দেবেন্দ্র কুমার। ঘুষকাণ্ডে তথ্য বিকৃতি করার অভিযোগে সোমবার তাঁকে গ্রেফতার করা হয়। সিবিআইয়ের স্পেশ্যাল ডিরেক্টর রাকেশ আস্থানার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ ওঠে। রাকেশ আস্থানার অধীনেই তদন্ত চালাচ্ছিলেন দেবেন্দ্র কুমার। মইন কুরেশি মামলায় জড়িত হায়দরাবাদের ব্যবসায়ী সতীশ সানা ম্যাজিস্ট্রেটের কাছে রাকেশ আস্থানার বিরুদ্ধে বয়ান দেন। তিনি অভিযোগ করেছিলেন, এই তদন্তে ৫ কোটি টাকার ঘুষ চেয়েছিলেন রাকেশ আস্থানা। যদিও রাকেশ আস্থানার পাল্টা অভিযোগের তির সিবিআইয়ের ডিরেক্টর অলোক বর্মার দিকে। অলোক বর্মাই আসলে ২ কোটি টাকা ঘুষ নেয় সতীশ সানার কাছ থেকে।

.