শিবসেনা-এনসিপি জোট নিয়ে কথাই হয়নি, সোনিয়ার সঙ্গে সাক্ষাতের পর সাফ জানালেন পাওয়ার

মহারাষ্ট্রে সরকার গঠনের নাটক আরও জমে উঠল। সোমবার সোনিয়ার সঙ্গে সাক্ষাত করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। রাজনৈতিক মহলের আশা ছিল শিবসেনার সঙ্গে জোটের ব্যাপারে কোনও কিছু ইতিবাচক বেরিয়ে আসবে ওই বৈঠক থেকে। কিন্তু বৈঠক শেষ বেরিয়ে এসে সেই আশায় জল ঢেলে দিলেন পাওয়ার।

Updated By: Nov 19, 2019, 09:48 AM IST
শিবসেনা-এনসিপি জোট নিয়ে কথাই হয়নি, সোনিয়ার সঙ্গে সাক্ষাতের পর সাফ জানালেন পাওয়ার

নিজস্ব প্রতিবেদন: মহারাষ্ট্রে সরকার গঠনের নাটক আরও জমে উঠল। সোমবার সোনিয়ার সঙ্গে সাক্ষাত করেন এনসিপি প্রধান শরদ পাওয়ার। রাজনৈতিক মহলের আশা ছিল শিবসেনার সঙ্গে জোটের ব্যাপারে কোনও কিছু ইতিবাচক বেরিয়ে আসবে ওই বৈঠক থেকে। কিন্তু বৈঠক শেষ বেরিয়ে এসে সেই আশায় জল ঢেলে দিলেন পাওয়ার।

আরও পড়ুন-রাজ্যের কোথাও যাওয়ার জন্য আমার কারও অনুমতির দরকার নেই: রাজ্যপাল

রবিবার শিবসেনা নেতা সঞ্জয় রাউত দাবি করেন, ‘মহারাষ্ট্রে শিবসেনার নেতৃত্বে সরকার তৈরি হবে। আমাদের সঙ্গে ১৭০ বিধায়ক রয়েছেন।’ কিন্তু সোমবারই সেই বেলুন ফাঁসিয়ে দেন পাওয়ার। সোনিয়ার সঙ্গে বৈঠক শেষে তিনি বলেন, শিবসোনর সঙ্গে জোটের ব্যাপারে সোনিয়ার সঙ্গে কোনও কথা হয়নি। ১৭০ জন বিধায়কের যে কথা শিবসেনা বলছে সে ব্যাপারে তাদেরকেই জিজ্ঞাসা করুন।

শিবসেনার সঙ্গে জোটের ব্যাপারে কি আপত্তি রয়েছে সোনিয়ার? পাওয়ার বলেন, সোনিয়াজির সঙ্গে দেখা করলাম। সঙ্গে এ কে অ্যান্টনিও ছিলেন। মহারাষ্ট্রের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা হয়েছে। গোটা বিষয়টি তাঁকে বলেছি। অন্য কোনও বিষয়ে কথা হয়নি।

আরও পড়ুন-রাজ্যজুড়ে নামবে তাপমাত্রা, শীতের আমেজ বাড়বে এ সপ্তাহেই

আদৌ কি শিবসেনার সঙ্গে জোট হবে? পাওয়ার বলেন, এনিয়ে আরও আলোচনার প্রয়োজন। দুদলেরই সিনিয়র নেতারা এনিয়ে আলোচনা করবেন। এরপরেই ভবিষ্যতের পরিকল্পনা স্থির করা হবে। আমাদের হাতচে ৬ মাস সময় রয়েছে।

 

.