২,০০০ টাকার নোট বাতিলের এখনই কোনও পরিকল্পনা নেই : কেন্দ্র

দু'হাজার টাকার নোট বাতিলের কোনও পরিকল্পনাই নেই কেন্দ্রীয় সরকারের। শুক্রবার লোকসভায় এক লিখিত বিবৃতিতে অর্থমন্ত্রকের তরফে একথা জানানো হয়েছে। সেই সঙ্গে, প্রথমিক ভাবে দেশের পাঁচটি শহরে ১০ টাকার প্লাস্টিক নোট চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে মন্ত্রকের তরফে।

Updated By: Mar 16, 2018, 07:44 PM IST
২,০০০ টাকার নোট বাতিলের এখনই কোনও পরিকল্পনা নেই : কেন্দ্র

নিজস্ব প্রতিবেদন : দু'হাজার টাকার নোট বাতিলের কোনও পরিকল্পনাই নেই কেন্দ্রীয় সরকারের। শুক্রবার লোকসভায় এক লিখিত বিবৃতিতে অর্থমন্ত্রকের তরফে একথা জানানো হয়েছে। সেই সঙ্গে, প্রথমিক ভাবে দেশের পাঁচটি শহরে ১০ টাকার প্লাস্টিক নোট চালু করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে মন্ত্রকের তরফে।

আরও পড়ুন- 'জন গণ মন' থেকে বাদ যাক 'সিন্ধু'!

২০১৬ সালের ৮ নভেম্বর পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্নীতি ও কালো টাকার বিরুদ্ধে লড়াইয়ে এটাই প্রথম ধাপ বলেই দাবি সেদিন দাবি করেছিলেন প্রধানমন্ত্রী। বাতিল নোটের পরিবর্ত হিসেবে একে একে বাজারে আসে ২,০০০ টাকার নোট, নতুন ৫০০ টাকার নোট। পরে সেই তালিকায় যুক্ত হয় ২০০, নতুন ৫০, ২০ ও ১০ টাকার নোট।

তবে, কিছুদিন ধরে জল্পনা তৈরি হয়েছিল ২০০০ টাকার নোট ফের বাতিলের পথে হাটবে কেন্দ্র। এই জল্পনা নিয়ে কেন্দ্রের কাছে লিখিত জবাব চেয়েছিল বিরোধী দলগুলি। তারই জবাবে শুক্রবার কেন্দ্রের তরফে জানিয়ে দেওয়া হয়, অদূর ভবিষ্যতে এই নোট বাতিলের কোনও পরিকল্পনা নেই তাদের।

.