মণিপুরে সরকার গড়ল BJP, মুখ্যমন্ত্রী হলেন নোংথোমবাম বীরেন সিং

আসন সংখ্যার নিরিখে এগিয়ে কংগ্রেস। তবুও কয়েকটি আঞ্চলিক দলের সাহায্য নিয়ে অবশেষে ম্যাজিক ফিগারে পৌঁছে গেল BJP। মণিপুরে প্রথমবারের জন্য সরকার গড়ল গেরুয়া শিবির। সমর্থন পেয়েছে তৃণমূল কংগ্রেসেরও।  

Updated By: Mar 15, 2017, 06:26 PM IST
মণিপুরে সরকার গড়ল BJP, মুখ্যমন্ত্রী হলেন নোংথোমবাম বীরেন সিং

ওয়েব ডেস্ক : আসন সংখ্যার নিরিখে এগিয়ে কংগ্রেস। তবুও কয়েকটি আঞ্চলিক দলের সাহায্য নিয়ে অবশেষে ম্যাজিক ফিগারে পৌঁছে গেল BJP। মণিপুরে প্রথমবারের জন্য সরকার গড়ল গেরুয়া শিবির। সমর্থন পেয়েছে তৃণমূল কংগ্রেসেরও।  

আজ ইম্ফল রাজভবনে রাজ্যপাল নজমা হেপতুল্লা নোংথোমবাম বীরেন সিং-কে মুখ্যমন্ত্রী হিসেবে শপথ বাক্য পাঠ করান। সেই সঙ্গে আরও ৮ জন BJP বিধায়ককেও মন্ত্রী পদে শপথ নেওয়ান।  

আরও পড়ুন- মণিপুরে সরকার গড়তে বিজেপিকে সমর্থন করল তৃণমূল

এবারের নির্বাচনে মণিপুরে বৃহত্তম দল হিসেবে উঠে আসেনি BJP। কংগ্রেস সেখানে দখধল করে ২৮টি আসন। অন্যদিকে, BJP-র দখলে ২১টি আসন। অথচ, কংগ্রেস একক ভাবে সরকার গড়ার জন্য ম্যাজিক ফিগার না পাওয়ায় প্রথম থেকে সরকার গড়ার তোড়জোড় শুরু করে গেরুয়া শিবির। সমর্থন মেলে APP, LGP, NPF, নির্দল ও তৃণমূল কংগ্রেসের। যদিও, BJP-র বিরুদ্ধে ঘোড়া কেনাবেচার অভি‌যোগ তুলেছে কংগ্রেস।

আজকের শপথ গ্রহণ অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা ছিল BJP সভাপতি অমিত শাহ সহ একঝাঁক কেন্দ্রীয় মন্ত্রীর। কিন্তু বিমান বিভ্রাটের কারণে তাঁরা আসতে পারেননি বলে জানা গেছে।

.