Jahangirpuri Violence: জাহাঙ্গিরপুরীতে বুধবার চলতে পারে বুলডোজার, অবৈধ নির্মাণ ভাঙবে পুরসভা

মঙ্গলবার রাজ্য বিজেপি সভাপতি আদেশ গুপ্ত উত্তর দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন কমিশনার এবং মেয়রকে একটি চিঠি লিখেছেন

Updated By: Apr 20, 2022, 12:02 PM IST
Jahangirpuri Violence: জাহাঙ্গিরপুরীতে বুধবার চলতে পারে বুলডোজার, অবৈধ নির্মাণ ভাঙবে পুরসভা

নিজস্ব প্রতিবেদন: উত্তরপ্রদেশ এবং মধ্যপ্রদেশের পরে, এবার দিল্লি। দাঙ্গা-বিধ্বস্ত জাহাঙ্গীরপুরীতে অভিযুক্তদের মালিকানাধীন অবৈধ নির্মাণ ভাঙতে বুলডোজার ব্যবহার করা হতে পারে।

উত্তর দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন (উত্তর এমসিডি) বুধবার এই এলাকায় একটি বৃহৎ দখলদার-বিরোধী অভিযান চালাতে পারে বলে জানা গেছে।

কর্পোরেশন অবৈধ নির্মাণের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সময় ২০ এপ্রিল এবং ২১ এপ্রিল আইনশৃঙ্খলা বজায় রাখতে পুলিসের কাছে সহায়তা চেয়েছে। কর্পোরেশন ৪০০ পুলিস সদস্যের একটি দল চেয়ে পুলিসকে চিঠি দিয়েছে যাতে কোনও সমস্যা হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা যায়।

অন্যদিকে, মঙ্গলবার রাজ্য বিজেপি সভাপতি আদেশ গুপ্ত উত্তর দিল্লি মিউনিসিপ্যাল ​​কর্পোরেশন কমিশনার এবং মেয়রকে একটি চিঠি লিখেছেন। চিঠিতে তিনি উত্তরপ্রদেশ সরকারের মত বুলডোজার চালিয়ে জাহাঙ্গীরপুরী এলাকায় অবৈধ নির্মাণ ও দখলদারির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আবেদন জানিয়েছেন।

চিঠিতে তিনি লেখেন, "সমাজবিরোধী এবং দাঙ্গাবাজদের স্থানীয় AAP বিধায়ক এবং কর্পোরেশন কাউন্সিলররা সুরক্ষা দিচ্ছে। এর কারণে তারা জাহাঙ্গীরপুরী এলাকায় বেশ কয়েকটি অবৈধ নির্মাণ এবং দখলদারি করেছে। তাই তাদের চিহ্নিত করা উচিত এবং এই ধরনের অবৈধ নির্মাণগুলি ভেঙে দেওয়া উচিত।"

আরও পড়ুন: Subramanian Swami: 'দেশের নিরাপত্তা থেকে আর্থিক উন্নতি, সব জায়গার ব্যর্থ মোদী': সুব্রহ্মণ্যম স্বামী

জাহাঙ্গীরপুরী এলাকায় একটি ধর্মীয় মিছিলে পাথর ছোঁড়ার পরে যে হিংসার ঘটনা শুরু হয়েছিল সেই ঘটনায় পুলিস এখনও পর্যন্ত প্রায় ২৫ জনকে গ্রেফতার করেছে। ব্যাপক সংঘর্ষে পুলিস সহ বেশ কয়েকজন আহত হয়।

দিল্লি পুলিস ঘটনার সঙ্গে জড়িত পাঁচ অভিযুক্তের উপর জাতীয় নিরাপত্তা আইন (NSA) আরোপ করেছে। অভিযুক্তরা হলেন আনসার, সেলিম, ইমাম শেখ ওরফে সোনু, দিলশাদি এবং অহিদি।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.