সর্বনাশ! IRCTC-ওয়েবসাইট হ্যাক, আশঙ্কা ব্যক্তিগত তথ্য ফাঁসের

হ্যাকারদের হানা এবার খোদ IRCTC-ওয়েবসাইট। দেশের বৃহত্তম এই ই-কমার্স ওয়েবসাইটটি প্রতিদিন ব্যবহার করেন বহু মানুষ। মূলত দেশের রেল যাত্রার জন্যই এই ওয়েবসাইটটি ব্যবহার করা হয়। এই ওয়েবসাইট থেকেই ট্রেনের টিকিট বুকিং থেকে শুরু করে যাবতীয় কাজ হয়। অথচ এত গুরুত্বপূর্ণ এই ওয়েবসাইটটি হ্যাক হয়ে গেল। লক্ষেরও বেশি ব্যক্তিগত এবং গ্রাহকদের গুরুত্বপূর্ণ তথ্য চুরি হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

Updated By: May 5, 2016, 11:52 AM IST
সর্বনাশ! IRCTC-ওয়েবসাইট হ্যাক, আশঙ্কা ব্যক্তিগত তথ্য ফাঁসের

ওয়েব ডেস্ক: হ্যাকারদের হানা এবার খোদ IRCTC-ওয়েবসাইট। দেশের বৃহত্তম এই ই-কমার্স ওয়েবসাইটটি প্রতিদিন ব্যবহার করেন বহু মানুষ। মূলত দেশের রেল যাত্রার জন্যই এই ওয়েবসাইটটি ব্যবহার করা হয়। এই ওয়েবসাইট থেকেই ট্রেনের টিকিট বুকিং থেকে শুরু করে যাবতীয় কাজ হয়। অথচ এত গুরুত্বপূর্ণ এই ওয়েবসাইটটি হ্যাক হয়ে গেল। লক্ষেরও বেশি ব্যক্তিগত এবং গ্রাহকদের গুরুত্বপূর্ণ তথ্য চুরি হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (IRCTC)-র ওয়েবসাইট হ্যাক হয়েছে। আশঙ্কা করা হচ্ছে ওয়েবসাইটের গুরুত্বপূর্ণ তথ্য বেরিয়ে যাওয়ারও। এই প্রসঙ্গে IRCTC-র ম্যানেজিং ডিরেক্টর জানিয়েছেন যে, তাঁরা দিল্লি পুলিসের সাইবার সেলে বিষয়টি জানিয়েছেন। তারা তদন্ত চালাচ্ছে। যাতে গুরুত্বপূর্ণ তথ্য, বিশেষ করে ইমেল আইডি এবং কর্মীদের প্যান কার্ডের তথ্য যাতে হ্যাকারদের হাতে না চলে যায়, সেদিকে বিশেষ নজর দিচ্ছে। যদিও এই হ্যাকিংয়ের বিষয় IRCTC-র পক্ষ থেকে নির্দিষ্ট কোনও খবর আসেনি।

.