'প্রধানমন্ত্রী হওয়ার লোভে আরএসএস-এর সভায় গিয়েছিলেন প্রণব'

গত ৭ জুন নাগপুরে আরএসএস-এর সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তবে তার অনেক আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল বিতর্ক। প্রণববাবুকে কেন আরএসএস আমন্ত্রণ জানাল ও প্রণববাবু কেনই বা তা গ্রহণ করলেন তা নিয়ে শুরু হয়ে যায় জল্পনা।

Updated By: Jun 10, 2018, 01:28 PM IST
'প্রধানমন্ত্রী হওয়ার লোভে আরএসএস-এর সভায় গিয়েছিলেন প্রণব'

নিজস্ব প্রতিবেদন: নরেন্দ্র মোদী বা রাহুল গান্ধী নন, আগামী লোকসভা নির্বাচনের পর প্রধানমন্ত্রী হতে পারেন প্রণব মুখোপাধ্যায়। প্রাক্তন রাষ্ট্রপতির আরএসএসের সদর দফতর যাওয়ার কারণ ব্যাখ্যা করে এমনটাই মন্তব্য করল শিবসেনা। 

শিবসেনার দাবি, আসন্ন লোকসভা নির্বাচনে এনডিএ সংখ্যাগরিষ্ঠতার কাছে পৌঁছতে না-পারলে সরকার গঠনের জন্য অন্যান্য দলের সাহায্য দরকার হবে। সেক্ষেত্রে নরেন্দ্র মোদীকে প্রধানমন্ত্রী হিসাবে মেনে নিতে বেঁকে বসতে পারে দলগুলি। তখন প্রস্তাব করা হবে প্রণববাবুর নাম। 

দু'বছর বাদে ইফতারে মহাদাওয়াত রাহুলের

শিবসেনার মুখপাত্র সঞ্জয় রাউতের দাবি, ২০১৯-এর নির্বাচনে অন্তত ১১০টি আসন হারাতে চলেছে বিজেপি। সেক্ষেত্রে সরকার গঠনে অন্যান্য দলের সাহায্য নিতেই হবে বিজেপিকে। 

গত ৭ জুন নাগপুরে আরএসএস-এর সমাবর্তন অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়। তবে তার অনেক আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল বিতর্ক। প্রণববাবুকে কেন আরএসএস আমন্ত্রণ জানাল ও প্রণববাবু কেনই বা তা গ্রহণ করলেন তা নিয়ে শুরু হয়ে যায় জল্পনা। দীর্ঘদিনের কংগ্রেসি ও নেহেরু-গান্ধী পরিবারের আস্থাভাজন প্রণববাবুর এহেন সিদ্ধান্তের সমালোচনা করেন তাঁর কন্যা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ও। 

.