সম্মতি ছাড়া মহিলার শরীরে হাত দেওয়া যাবে না : দিল্লির আদালত

২০১৪ সালে দিল্লির মুখার্জি নগর এলাকার একটি বাজারে ছবি রাম নামে এক যুবকের হাতে শ্লীলতাহানির শিকার হন এক নাবালিকা। ঘটনার পর গ্রেফতার করা হয় অভিযুক্ত যুবককে।

Updated By: Jan 21, 2018, 04:14 PM IST
সম্মতি ছাড়া মহিলার শরীরে হাত দেওয়া যাবে না : দিল্লির আদালত

নিজস্ব প্রতিবেদন : সম্মতি ছাড়া কোন মহিলার গায়ে হাত দেওয়া যাবে না। তিন বছর আগের এক মামলার রায় দিতে গিয়ে এমনই বলল দিল্লির আদালত। বিচারক সীমা মাইনি বলেন, ভারতের মতো উন্নয়নশীল ও মুক্তমনা দেশে এখনও মহিলাদের কিছু পুরুষের লালসার শিকার হতে হয়। এটা খুবই লজ্জার।

২০১৪ সালে দিল্লির মুখার্জি নগর এলাকার একটি বাজারে ছবি রাম নামে এক যুবকের হাতে শ্লীলতাহানির শিকার হন এক নাবালিকা। ঘটনার পর গ্রেফতার করা হয় অভিযুক্ত যুবককে। রবিবার সেই মামলার রায়দান পর্ব ছিল। অভিযুক্ত ছবি রামকে তার অপরাধের জন্য ৫ বছরের কারাদণ্ডের নির্দেশ দেন বিচারক।

রায়দানের পর বিচারক মাইনি বলেন, একজন নারী সে/তিনি নাবালিকা হোক বা সাবালিকা, তার শরীরের ওপর সবার আগে অধিকার নিজের। সে/তিনি নিজে সম্মতি না দেওয়া পর্যন্ত তার শরীরে হাত দেওয়া যাবে না। বিচারক বলেন, ভারতে অনেক সময়ই মহিলাদের স্বাধীনতা খর্ব হচ্ছে। কিছু বিকৃতকাম মানসিকতার পুরুষের লালসার শিকার হচ্ছেন মহিলারা যা অত্যন্ত লজ্জার বিষয়।

আরও পড়ুন- বিচারক লোয়ার মৃত্যুরহস্য মামলার বিচারে ৩ সদস্যের বেঞ্চ গঠন করল সুপ্রিম কোর্ট

.