'পদ্মাবতী'কে পশ্চিমবঙ্গে সাদর আমন্ত্রণ মুখ্যমন্ত্রীর

'পদ্মাবতী'র মুক্তি নিয়ে যখন সারা দেশে উত্তাল, ঠিক তখনই সঞ্জয়লীলা বনশালির সিনেমাকে এরাজ্যে সাদরে আমন্ত্রণ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  এমনকী পরিচালক সঞ্জয়লীলা বনশালি ও তাঁর টিমকে এরাজ্যে 'পদ্মাবতী'র বিশেষ প্রিমিয়ার আয়োজনের জন্যও আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

Updated By: Nov 24, 2017, 08:47 PM IST
'পদ্মাবতী'কে পশ্চিমবঙ্গে সাদর আমন্ত্রণ মুখ্যমন্ত্রীর

নিজস্ব প্রতিবেদন : 'পদ্মাবতী'র মুক্তি নিয়ে যখন সারা দেশে উত্তাল, ঠিক তখনই সঞ্জয়লীলা বনশালির সিনেমাকে এরাজ্যে সাদরে আমন্ত্রণ জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।  এমনকী পরিচালক সঞ্জয়লীলা বনশালি ও তাঁর টিমকে এরাজ্যে 'পদ্মাবতী'র বিশেষ প্রিমিয়ার আয়োজনের জন্যও আমন্ত্রণ জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

শুক্রবার একটি জাতীয় সংবাদমাধ্যমের উদ্যোগে আয়োজিত আলোচনাসভায় 'পদ্মাবতী' নিয়ে অবস্থান স্পষ্ট করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর আগে গত ২০ নভেম্বরও দেশজুড়ে চলা পদ্মাবতী বিতর্কে নিজের মতামত টুইট করে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। নাম না করে বিজেপির বিরুদ্ধে তোপ দাগেন।

তিনি লেখেন, ''পদ্মাবতী নিয়ে বিতর্ক দুর্ভাগ্যজনক। নির্দিষ্ট একটি রাজনৈতিক দল পরিকল্পনা করে মত প্রকাশের স্বাধীনতায় হস্তক্ষেপ করার চেষ্টা করছে। আমরা এটাকে জরুরি অবস্থার সঙ্গেই তুলনা করছি। এক্ষেত্রে গোটা দেশের ফিল্ম ইন্ডাস্ট্রির একযোগে সরব হওয়া উচিত। '' 

'পদ্মাবতী'তে ইতিহাসকে বিকৃত করার চেষ্টার অভিযোগ তুলেছে রাজপুত কারণি সেনা-সহ বেশকিছু হিন্দুত্ববাদী সংগঠন। রাজস্থান, মধ্যপ্রদেশ, পঞ্জাব  রাজ্যের মুখ্যমন্ত্রীরা 'পদ্মাবতী'র মুক্তিতে বাধ সেধেছেন। সেখানে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর মমতা বন্দ্যোপাধ্যায়ের 'পদ্মাবতী' নিয়ে এই মতামত তাৎপর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে। 

আরও পড়ুন-  সুপ্রিম কোর্টের পর 'পদ্মাবতী' নিষিদ্ধ করার আবেদন খারিজ দিল্লি হাইকোর্টেও

আরও পড়ুন-  'আত্মহত্যা নয়, খুন', নাহারগড় কেল্লায় দেহ উদ্ধারের ঘটনায় দাবি মৃতের দাদার

.