সেনার অনুগ্রহে যিনি প্রধানমন্ত্রী হয়েছেন তার কাছ থেকে কিছু পাওয়ার নেই, ইমরানকে কটাক্ষ ভিকে-র

ইমরান খান নির্বাচনে জেতার পরই সে দেশে অভিযোগ উঠেছিল, পাক সেনা জালিয়াতি করে ইমরানকে ক্ষমতায় এনেছে

Updated By: Sep 17, 2018, 01:53 PM IST
সেনার অনুগ্রহে যিনি প্রধানমন্ত্রী হয়েছেন তার কাছ থেকে কিছু পাওয়ার নেই, ইমরানকে কটাক্ষ ভিকে-র

নিজস্ব প্রতিবেদন: প্রধানমন্ত্রীর পদে বসার পরই ইমরান খান বলেছিলেন ভারত এক পা এগোলে পাকিস্তান কয়েক পা বাড়াবে। ইমরান পাকিস্তানের প্রধানমন্ত্রী হওয়ায় ভারতও কিছুটা স্বস্তির আশা করেছিল। কিন্তু এতে সায় নেই প্রাক্তন সেনা প্রধান ও বিদেশ দফতরের প্রতিমন্ত্রী ভি কে সিংয়ের।

সোমবার ভি কে সিংকে পাক অনুপ্রবেশ নিয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, ইমরানকে নিয়ন্ত্রণ করছে সেনাবাহিনী। পাক সেনার ঠেলায় হঠাত করে উদয় হয়েছেন ইমরান। ফলে পাকিস্তানের নীতির কোনও বদল হবে না।

আরও পড়ুন-ভাইঝিকে তুলে নিয়ে যাওয়ার চেষ্টা, বাধা দেওয়ায় দাদা-বৌদিকে অস্ত্রের কোপ

ইমরান খান নির্বাচনে জেতার পরই সে দেশে অভিযোগ উঠেছিল, পাক সেনা জালিয়াতি করে ইমরানকে ক্ষমতায় এনেছে। দেশের বেশ কয়েকটি দল সংসদের অধিবেশনে যোগ দেব না বলেও সরব হয়েছিল। কিন্তু ভারতের কোনও গুরুত্বপূর্ণ মন্ত্রী এতদিন একথা বলেননি। ইমরান খান প্রধানমন্ত্রী হওয়ার পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছিলেন। তার পরে এই মন্তব্য ভি কে সিংয়ের।

উল্লেখ্য, পাক বিদেশমন্ত্রী মেহমুদ কুরেশি ভারত-পাকিস্তানের মধ্যে সম্পর্ক উন্নতি নিয়ে আশা প্রকাশ করেছিলেন। পাকিস্তান যে আলোচনায় রাজি তাও তিন সাফ জানিয়ে দেন। কুরেশি বলেন, আমরা প্রতিবেশী। বহু ইস্যু দুদেশের মধ্যে পড়ে রয়েছে। দুপক্ষই জানি আলোচনা ছাড়া সমাধানের কোনও রাস্তা নেই।

আরও পড়ুন-কেন সেনা ডাকা হল না? বাগরির আগুনে বাড়ছে ক্ষোভ

পাকিস্তানে প্রধানমন্ত্রী বদল হলেও ভারত সাফ জানিয়ে দিয়েছিল, পাকিস্তান জঙ্গিদের মদত বন্ধ না করলে কোনও কথা হবে না। তবে সে দেশের সঙ্গে সম্পর্কের উন্নতির আশা প্রায় ছেড়েই দিয়েছেন ভিকে। সংবাদসংস্থা এএনআইকে তিনি বলেন, একজন লোক যাঁকে সেনা তুলে এনেছে তার কাছ থেকে কী আর আশা করা যায়। সেনার ঘেরাটোপে থাকলে কী আর আশা করা যায়। দুদেশের সম্পর্ক নিয়েও মন্তব্য করেন ভি কে সিং। বলেন, ভারতের নীতি খুবই সাফ। কথা বলার পরিবেশ অনুকুল হলে কথা হবে।

.