ছিঃ!! অমানবিকতার চূড়ান্ত নজির এবার মালকানগিরিতে

কালাহান্ডির ছায়া এবার মালকানগিরিতেও। টাকার অভাবে অ্যাম্বুলেন্স জোগাড় করতে না পারায়, স্ত্রীর মৃতদেহ নিয়ে ১০ কিলোমিটার পথ পায়ে হেঁটেছিলেন কালাহান্ডির দানা মাঝি। এবার সাত বছরের মৃত মেয়েকে কোলে নিয়ে, ৬ কিলোমিটার পথ হাঁটতে বাধ্য হলেন বাবা-মা।

Updated By: Sep 3, 2016, 10:43 AM IST
ছিঃ!! অমানবিকতার চূড়ান্ত নজির এবার মালকানগিরিতে

ওয়েব ডেস্ক : কালাহান্ডির ছায়া এবার মালকানগিরিতেও। টাকার অভাবে অ্যাম্বুলেন্স জোগাড় করতে না পারায়, স্ত্রীর মৃতদেহ নিয়ে ১০ কিলোমিটার পথ পায়ে হেঁটেছিলেন কালাহান্ডির দানা মাঝি। এবার সাত বছরের মৃত মেয়েকে কোলে নিয়ে, ৬ কিলোমিটার পথ হাঁটতে বাধ্য হলেন বাবা-মা।

মিথালি হাসপাতাল থেকে বর্ষা খেমেডু নামে অসুস্থ ওই শিশুকে নিয়ে মালকানগিরি জেলা হাসপাতালে যাচ্ছিলেন তার বাবা-মা।  অভিযোগ, মাঝপথে অসুস্থ শিশুটির মৃত্যু হয়েছে একথা জানার পরই,  সঙ্গে সঙ্গে অ্যাম্বুলেন্স থেকে তাঁদের জোর জবরদস্তি নামিয়ে দেন চালক। বাধ্য হয়েই মৃত মেয়েকে বুকে আঁকড়ে বাড়ির পথ ধরেন বাবা-মা।

পথে এই দৃশ্য দেখে তাঁদের প্রশ্ন করেন স্থানীয়রা। অমানবিক এই ঘটনার কথা জানার পর, তাঁরাই ফোন করেন বিডিও-কে। এরপর দেহ নিয়ে যাওয়ার জন্য আরেকটি গাড়ির ব্যবস্থা করা হয়। মুখ্য স্বাস্থ্য আধিকারিককে ঘটনার তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। অভিযুক্ত অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে থানায় FIR-ও দায়ের করা হয়। তার সঙ্গে ওইসময় অ্যাম্বুলেন্সে থাকা অ্যাটেন্ডেন্ট এবং ফার্মাসিস্টের বিরুদ্ধেও FIR দায়ের করা হয়েছে।

আরও পড়ুন, গাড়ি মেলেনি, তাই স্ত্রী-র মৃতদেহ কাঁধে তুলে ৬০ কিমি পথ হেঁটে চলেছেন স্বামী

বাবার কাঁধেই শেষ নিঃশ্বাস ত্যাগ ছেলের, হাসপাতালের ভূমিকা নিয়ে প্রশ্ন!

.