৯ মাসের শিশুর মার্সি কিলিং চেয়ে আদালতে বাবা-মা!

বয়স মাত্র ৯ মাস। আর তার নিষ্কৃতি মৃত্যুর (মার্সি কিলিং) আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হলেন বাবা-মা। অত্যন্ত বেদনা দায়ক এই ঘটনাটি ঘটেছে  অন্ধ্রপ্রদেশের চিত্তুরে।

Updated By: Jun 25, 2016, 02:26 PM IST
৯ মাসের শিশুর মার্সি কিলিং চেয়ে আদালতে বাবা-মা!
ছবিটি প্রতীকী

ওয়েব ডেস্ক : বয়স মাত্র ৯ মাস। আর তার নিষ্কৃতি মৃত্যুর (মার্সি কিলিং) আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হলেন বাবা-মা। অত্যন্ত বেদনা দায়ক এই ঘটনাটি ঘটেছে  অন্ধ্রপ্রদেশের চিত্তুরে।

লিভারের দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত ৯ মাসের গেনা। জন্ম থেকেই তার পিত্তনালীটি নেই। আর তার ফলেই গেনার লিভারটি খারাপ হয়ে গিয়েছে। চিকিত্‍সকরা জানিয়েছেন তার চিকিত্‍সার জন্য প্রয়োজন লিভার প্রতিস্থাপন করা। আর তা করতে খরচ হবে ৫০ লাখ টাকা। গেনার বাবা চাকরি করেন একটি মুদিখানার দোকানে। ফলে দু'মাসের মধ্যে লিভার প্রতিস্থাপনের এই বিশাল খরচ করা তাঁর পক্ষে কল্পনার অতীত।

এই পরিস্থিতিতে শিশুটির বাবা-মা দ্বারস্থ হলেন আদালতের। তাঁরা আর্জি করেন, হয় সরকার গেনার চিকিৎসার খরচ দিক, না হলে তার মৃত্যুর অনুমতি দেওয়া হোক।
এরপরই ঘটনার খবর পৌঁছয় মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর কাছে। নির্দেশ দেওয়া হয় মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে শিশুটির চিকিত্‍সার খরচ দেওয়া হবে। চেন্নাইতে তার অস্ত্রোপচার হবে বলে জানা গেছে।

.