Parliament Session: সংসদ চালাতেই চায় না সরকার, পালিয়ে বেড়াচ্ছেন মোদী: সৌগত

এদিন সাংবাদিক সম্মেলনে ডেরেক ওব্রায়েন বলেন, সরকার যখন সব সীমা ছাড়িয়ে যায় তখন বিরোধীদের কী করার থাকে

Updated By: Aug 12, 2021, 02:11 PM IST
Parliament Session: সংসদ চালাতেই চায় না সরকার, পালিয়ে বেড়াচ্ছেন মোদী: সৌগত

নিজস্ব প্রতিবেদন: একাধিক ইস্যুতে সংসদে আলোচনা না হওয়ায় কেন্দ্রের বিরুদ্ধে সমালোচনায় সরব হয়েছে কংগ্রেস সহ অন্যান্য বিরোধীরা। সংসদে মার্শাল ল চলছে বলেও অভিযোগ তুলেছে কংগ্রেস। এবার সরকারের বিরুদ্ধে সরব হল তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন-Opposition Protest: 'মার্শাল ল চলছে, গণতন্ত্রের কণ্ঠরোধ হচ্ছে', সরকারকে তোপ Rahul-এর  

বৃহস্পতিবার এক সাংবাদিক সম্মেলনে, তৃণমূল সাংসদ সৌগত রায় বলেন, আসলে সংসদ চালাতেই চায় না সরকার। খোদ প্রধানমন্ত্রী সংসদে থাকেন না। এটা কি গণতন্ত্র! এবার বাদল অধিবেশনে ওবিসি বিল পাস হয়েছে। সংসদে আসেননি নরেন্দ্র মোদী ও অমিত শাহ। বিতর্ক ছাড়াই পাস করানো হচ্ছে বিল।

তৃণমূল সাংসদের অভিযোগ, কেন জানি না সংসদ থেকে পালিয়ে বেড়ান প্রধানমন্ত্রী। মনমোহন সিংও তার প্রধানমন্ত্রিত্বের সময়ে ৫ বছরে ২১ প্রশ্নের উত্তর দিয়েছেন। বর্তমান প্রধানমন্ত্রীর অ্যাটনমিক এনার্জি সহ একাধিক গুরুত্বপূর্ণ দফতরের দায়িত্বে রয়েছেন। কিন্তু গত ৫ বছরে কোনও প্রশ্নের উত্তর তিনি দেননি।

এবার বাদল অধিবেশনে পেগাসাস ও এনএসও নিয়ে তোলপাড় করেছে বিরোধীরা। সৌগত রায় এনিয়ে বলেন, দেশের নিরাপত্তার সঙ্গে জড়িত পেগাসাস ইস্যু নিয়ে আমরা আলোচনা চেয়েছিলাম। সরকার সময় দিয়েছিল মাত্র ১০ মিনিট। এটা কি গণতন্ত্র! কোনও বিল নিয়ে আলোচনা করাই যাচ্ছে না।

আরও পড়ুন-কবে দেশ ছেড়েছেন Binoy Mishra-র বাবা-মা? অভিবাসন দফতরে জানতে চাইল CBI   

অন্যদিকে, এদিন সাংবাদিক সম্মেলনে ডেরেক ওব্রায়েন বলেন, সংসদের বাদল অধিবেশনে ওবিসি বিল আনা হয়েছিল। বিরোধীরা তাকে সমর্থন করেছে। কিন্তু সরকার যখন সব সীমা ছাড়িয়ে যায় তখন বিরোধীদের কী করার থাকে। আমরা কি বিরোধী আসনে বসে ললিপপ খাব! নাকি এর প্রতিবাদ করব! ২০১৯ এর লোকসভা নির্বাচনে বিজেপি পেয়েছে ৩৭ শতাংশ ভোট। ষাট শতাংশের বেশি ভোটে পেয়ে বিরোধীরা এখন দেশের মানুষের প্রতিনিধিত্ব করছে। তাদেরকেই এখন উপেক্ষা করছে কেন্দ্র সরকার।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.