Petrol-Diesel Price Hike: ১ সপ্তাহে তিনবার, ফের পেট্রল-ডিজেলের দামবৃদ্ধি

জানুন নয়া দাম

Updated By: Mar 24, 2022, 09:22 PM IST
 Petrol-Diesel Price Hike: ১ সপ্তাহে তিনবার, ফের পেট্রল-ডিজেলের দামবৃদ্ধি

নিজস্ব প্রতিবেদন: এক সপ্তাহে তিনবার বাড়ল জ্বালানির দাম (Petrol-Diesel Price Hike)। পেট্রলের দাম বাড়ল লিটারে ৮৪ পয়সা। ডিজেলের দাম বাড়ল ডিজেলে ৮০ পয়সা। 

১০৬ টাকা ৩৪ পয়সা থেকে বেড়ে পেট্রলের নতুন দাম হল ১০৭ টাকা ১৮ পয়সা। ৯১ টাকা ৪২ পয়সা থেকে বেড়ে ডিজেলের নতুন দাম হল ৯২ টাকা ২২ পয়সা। শুক্রবার সকাল থেকে কার্যকর হবে নয়া দাম।

২০২১-এর শেষের দিকে আকাশছোঁয়া জ্বালানীর দামে নাভিশ্বাস উঠেছিল মধ্যবিত্তের। দেশের সাধারণ মানুষকে দীপাবলির উপহার দেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। প্রতি লিটার পেট্রলে ৫ টাকা এবং ডিজেলে ১০ টাকা শুল্ক কমায় কেন্দ্র। ফলে এক ধাক্কায় দেশে পেট্রল (Petrol)-ডিজেলের (Diesel) দাম অনেকটা কমে যায়। এরপর জ্বালানীর উপর থেকে কর কমায় বিজেপিশাসিত রাজ্যগুলো। চাপে পড়ে এরপর কয়েকটি বিরোধীশাসিত রাজ্যও কর কমায়। ফলে একধাক্কায় আরও অনেকটা কমে দাম। 

যদিও পশ্চিমবঙ্গ সরকার পেট্রল (Petrol) ও ডিজেলের (Diesel) উপর থেকে কর কমায়নি। সম্প্রতি ভারতের পাইকারি বাজারে লিটার প্রতি ২৫ টাকা বাড়ে ডিজেলের দাম (Diesel Price Hike)। 

আরও পড়ুন: Bhuban Badyakar's Kacha Badam: ভুবন বাদ্যকরের 'কাঁচা বাদাম' গানে এবার পুলিসের নাচ! কী বললেন নেটিজেনরা?

আরও পড়ুন: Rampurhat Arson: 'দ্রুত রাজ্যপালকে সরান', শাহি দরবারে TMC সাংসদরা

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.