শেষ প্রচার : মন্দিরে মশগুল নমো-রাগা

বিশেষজ্ঞরা বলছেন, বিজেপির কড়া হিন্দুত্বের বিপরীতে বিকল্প হিন্দুত্বের বার্তা দিচ্ছেন সদ্য কংগ্রেস সভাপতি হয়ে ওঠা রাহুল গান্ধী।

Updated By: Dec 12, 2017, 02:14 PM IST
শেষ প্রচার : মন্দিরে মশগুল নমো-রাগা

নিজস্ব প্রতিনিধি : কে কতবড় হিন্দু? কে কটা মন্দিরে গেলেন? গুজরাটে নির্বাচনী প্রচারে এবার নজর কাড়ল মন্দির দর্শন। প্রচারের শেষ দিনেও এই প্রবণতায় ব্যতিক্রম হল না।

মোদী যখন মেহসানায় দেবী অম্বাজির পায়ে মাথা ঠেকাচ্ছেন, রাহুল তখন জগন্নাথের দ্বারস্থ। আহমেদাবাদের জগন্নাথ মন্দিরে আজ পুজো দিলেন রাহুল গান্ধী। কয়েকদিন আগেও নিজের হিন্দু পরিচয় প্রচারে আনতেন না রাহুল। কিন্তু গুজরাতে ভোটপ্রচারে গোড়া থেকেই রাহুল একের পর এক মন্দিরে যাচ্ছেন। সনিয়া নন্দন যে অতি বড় শিবভক্ত সে কথাও জানানো হয়েছে দলীয় মুখপাত্রের মাধ্যমে। বিশেষজ্ঞরা বলছেন, বিজেপির কড়া হিন্দুত্বের বিপরীতে বিকল্প হিন্দুত্বের বার্তা দিচ্ছেন সদ্য কংগ্রেস সভাপতি হয়ে ওঠা রাহুল গান্ধী। সোমনাথের মন্দিরের রেজিস্টারে অহিন্দু দর্শনার্থীর তালিকায় রাহুলের নাম নিয়ে বিতর্কও হয়েছে। কংগ্রেসের তরফে তখন রাহুলের পারিবারিক জীবনের বিভিন্ন ফোটোগ্রাফ প্রকাশ করে দাবি করা হয়েছে কংগ্রেস সভাপতি পৈতেধারী শিবভক্ত।

আরও পড়ুন- স্লগ ওভারে 'বিকাশের' সি-প্লেনে মোদী

অন্যদিকে, আজই আবার গুজরাটের আম্বাজি মন্দিরে গিয়ে আরতি করেছেন মোদী। সকাল সকাল সি-প্লেনে চড়ে 'বিকাশ পুরুষ' মোদী ধামাকা দেখিয়েছেন। তারপরই প্রবল জনচ্ছ্বাসের মধ্যে অম্বাজি মন্দিরে প্রবেশ করেছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী মোদী। তিনি যে আজও 'হিন্দু হৃদয় সম্রাট' সে বার্তা দিতেই পাল্লা দিয়ে মন্দির দর্শন বলে মত বিশেষজ্ঞদের।

.