রেডিও, অ্যাক্টিভ ও ভাইব্রেন্ট হোক, বেতার দিবসে আশা প্রকাশ মোদীর

রেডিও 'অ্যাক্টিভ' হতে হবে। না, না, তেজষ্ক্রিয় বিকিরণের কথা বলেননি তিনি, আসলে বিশ্ব বেতার দিবসে রেডিওকে অ্যাক্টিভ হতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন কি বাত বলতে গিয়ে রেডিও কর্মীদের আরও উদ্যমী ও কর্মচঞ্চল (ভাইব্র্যান্ট) হয়ে উঠতে বলেছেন নমো। বিশ্বের সকল রেডও প্রেমীকে বেতার দিবসে শুভেচ্ছাও জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

Updated By: Feb 13, 2017, 12:19 PM IST
রেডিও, অ্যাক্টিভ ও ভাইব্রেন্ট হোক, বেতার দিবসে আশা প্রকাশ মোদীর

ওয়েব ডেস্ক: রেডিও 'অ্যাক্টিভ' হতে হবে। না, না, তেজষ্ক্রিয় বিকিরণের কথা বলেননি তিনি, আসলে বিশ্ব বেতার দিবসে রেডিওকে অ্যাক্টিভ হতে বলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন কি বাত বলতে গিয়ে রেডিও কর্মীদের আরও উদ্যমী ও কর্মচঞ্চল (ভাইব্র্যান্ট) হয়ে উঠতে বলেছেন নমো। বিশ্বের সকল রেডও প্রেমীকে বেতার দিবসে শুভেচ্ছাও জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী।

আরও পড়ুন- জটিল গোলকধাঁধায় তামিল রাজনীতি

কথায় বলে, Radio is the theatre of the mind. কিন্তু সেই থিয়েটারে আর আগের মতো জৌলুস নেই। এককালের রমরমা হারিয়ে বেতারে এখন জট পাকিয়ে ঝুলছে কেবল নস্টালজিয়া। আর সেই অবস্থায় দাড়িয়েই নমোর বাণী, "যোগাযোগ, শিক্ষা এবং সংযোগ স্থাপনের জন্য বেতার এক অতি উত্তম মাধ্যম। মন কি বাত-এর মাধ্যমে আমি আসমুদ্র হিমাচলের মনের সঙ্গে যুক্ত হতে পেরেছি।"

আরও পড়ুন- নীতীশের চেয়ার থেকে উঠতে বলা হল লালুপ্রসাদকে

এখন দেখার এই সাবেক মাধ্যম কতটা আধুনিক হয়ে সমকালীন জীবনের সঙ্গে যুক্ত হতে পারে। সত্যিই তা আবরও সাধারণ মানুষের মন কি বাত পৌঁছে দিতে পারে কিনা!

.