ভারত কোনও দেশকে কোনও দিন আক্রমণ করে না : প্রধানমন্ত্রী

১৮ই সেপ্টেম্বর কাশ্মীরের উরিতে ভারতের সেনাক্যাম্পে জঙ্গি হামলায় প্রাণ হারাতে হয় ১৮জন জওয়ানকে। এই ঘটনার জবাব দিতে দিন কয়েক আগে পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গিঘাঁটিতে আঘাত হেনেছিল ভারত। সেই ঘটনার নিন্দায় সরব হয়েছে পাকিস্তান। তাদের পক্ষ থেকে সরাসরি এই ঘটনাকে ভারতের সাজানো বলে দাবি করা হয়েছে। সেই সঙ্গে ভারতকে এই ঘটনার জন্য হুমকিও দেওয়া হয়।

Updated By: Oct 2, 2016, 03:05 PM IST
ভারত কোনও দেশকে কোনও দিন আক্রমণ করে না : প্রধানমন্ত্রী

ওয়েব ডেস্ক : ১৮ই সেপ্টেম্বর কাশ্মীরের উরিতে ভারতের সেনাক্যাম্পে জঙ্গি হামলায় প্রাণ হারাতে হয় ১৮জন জওয়ানকে। এই ঘটনার জবাব দিতে দিন কয়েক আগে পাক অধিকৃত কাশ্মীরে জঙ্গিঘাঁটিতে আঘাত হেনেছিল ভারত। সেই ঘটনার নিন্দায় সরব হয়েছে পাকিস্তান। তাদের পক্ষ থেকে সরাসরি এই ঘটনাকে ভারতের সাজানো বলে দাবি করা হয়েছে। সেই সঙ্গে ভারতকে এই ঘটনার জন্য হুমকিও দেওয়া হয়।

আরও পড়ুন- মাসুদ আজহারকে আন্তর্জাতিক সন্ত্রাসবাদী তকমা দেওয়ায় বাধা চিন

এরপরই আজ দিল্লীতে প্রবাসী ভারতীয় কেন্দ্রের উদ্বোধনে যোগ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, "ভারত কোনও দিন কোনও দেশের ওপর আক্রমণ করে না। কোনও দেশের ভূখণ্ডে ঢুকেও তা কব্জা করার চেষ্টা করে না। এটা ভারতের সংস্কৃতি নয়।" আরও বলেন, "এত কিছুর পরও প্রথম বিশ্বযুদ্ধে হাজার হাজার ভারতীয়কে প্রাণ দিতে হয়েছিল।"

গত কয়েকদিন ধরেই ভারত ও পাকিস্তানের মধ্যে উরি হামলাকে কেন্দ্র করে উত্তপ্ত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। সীমান্তে ইতিমধ্যেই দুই দেশের সেনাবাহিনীর মধ্যে চলছে দফায় দফায় উত্তাপ।

.