নতুন থ্রি-ডি অবতারে যোগগুরু নরেন্দ্র মোদী

রবিবার 'মন কি বাত' অনুষ্ঠানের ৪২তম পর্বে প্রধানমন্ত্রী যোগব্যায়ামের উপকারিতা নিয়ে কথা বলেন। চতুর্থ যোগ দিবসের বাকি তিন মাসের কিছু বেশি সময়।

Updated By: Mar 25, 2018, 03:39 PM IST
নতুন থ্রি-ডি অবতারে যোগগুরু নরেন্দ্র মোদী

নিজস্ব প্রতিবেদন : তিনি নিজে প্রত্যেকদিন শরীর চর্চা করেন। শরীর ও মনকে সুস্থ রাখতে যোগাভ্যাসও করেন। বিশ্ব যোগব্যায়াম দিবসেও শরীর চর্চার নানা উপকারিতা নিয়ে আলোচনা করতে দেখা গিয়েছিল তাঁকে। কিন্তু প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে কোনও যোগ শিক্ষক নন তা তিনি বারবার উল্লেখ করেছেন নিজের বক্তব্যে।

আরও পড়ুন- নরেন্দ্র মোদীকে 'ভেড়া'র সঙ্গে তুলনা করল কংগ্রেস

রবিবার 'মন কি বাত' অনুষ্ঠানের ৪২তম পর্বে প্রধানমন্ত্রী যোগব্যায়ামের উপকারিতা নিয়ে কথা বলেন। চতুর্থ যোগ দিবস আসতে আর বাকি তিন মাসের কিছু বেশি সময়। তার আগে এদিনের 'মন কি বাত' অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর গলায় বারবার শোনা যায় শরীর চর্চার কথা। তবে তিনি বলেন, ''আমি যোগব্যায়ামের কথা বলি বলে সবাই আমায় যোগ শিক্ষক বলে মনে করে বসেছেন। ইতিমধ্যেই আমাকে নিয়ে একটি থ্রি-ডি অ্যানিমেশনও তৈরি করা হয়েছে।'' কিন্তু আদপে যে তা নয়, এদিন সে কথাও বলেন নমো।

এদিনের 'মন কি বাত' অনুষ্ঠানের একটা বড় অংশজুড়ে ছিল কৃষক সমস্যার কথা। তিনি বলেন, কৃষকরা যাতে সমস্ত রকম সুযোগ সুবিধা পায় তার জন্য সরকার ব্যবস্থা করবে। এবারের কেন্দ্রীয় বাজেটকে যুগান্তকারী বলেও দাবি করেন প্রধানমন্ত্রী।

.