#Netaji125: ইন্ডিয়া গেটে বাজল 'কদম কদম বড়ায়ে যা', নেতাজির হলোগ্রাম মূর্তি উন্মোচন Modi-র

পরবর্তীকালে ইন্ডিয়া গেটে বসানো হবে গ্রানাইটের মূর্তি।

Updated By: Jan 23, 2022, 08:54 PM IST
#Netaji125: ইন্ডিয়া গেটে বাজল 'কদম কদম বড়ায়ে যা', নেতাজির হলোগ্রাম মূর্তি উন্মোচন Modi-র

নিজস্ব প্রতিবেদন: প্রজাতন্ত্রের দিবসের ট্যাবলো নিয়ে কেন্দ্র বিতর্ক কম হয়নি। ১২৫ তম জন্মবার্ষিকীতে ইন্ডিয়া গেটে নেতাজি সুভাষচন্দ্র বসুর হলোগ্রাম মূর্তির (Hologram Statue) উন্মোচন করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। সময় লাগবে ৬ মাস। পরবর্তীকালে ইন্ডিয়া গেটে স্থাপন করা হবে গ্রানাইটের তৈরি নেতাজির মূর্তি।

দিল্লিতে প্রজাতন্ত্র দিবসের কুচকাওয়াজে নেতাজি সুভাষচন্দ্র বসুকে নিয়ে প্রস্তাবিত ট্যাবলো কিন্তু খারিজ করে দিয়েছে কেন্দ্র। প্রধানমন্ত্রীকে সিদ্ধান্ত পুর্নবিবেচনার আর্জি জানিয়ে চিঠি লিখেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। চিঠিতে দাবি করেছিলেন, কোনও যুক্তিযুক্ত কারণ ছাড়াই বাংলার ট্যাবলোর বাতিল করা হয়েছে। কেন্দ্রের সিদ্ধান্তে তিনি হতবাক। পুর্নবিবেচনার সেই আবেদন মঞ্জুর হয়নি। ফলে কেন্দ্র ও রাজ্যের সংঘাত চরমে পৌঁছয়।

এদিকে শুক্রবার ইন্ডিয়া গেটে নেতাজির একটি বিশাল মূর্তি স্থাপনের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। টুইটে তিনি লেখেন,  'সমগ্র দেশ নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৫তম জন্মবার্ষিকী উদ্‌যাপন করছে। আমি জানাতে চাই, ইন্ডিয়া গেটে গ্রানাইট দিয়ে তৈরি নেতাজির বিশাল মূর্তি স্থাপিত হবে। দেশ যে ভাবে তাঁর কাছে ঋণী, তারই প্রতীক হিসেবে তৈরি হতে চলেছে এই মূর্তি'। 

 

 

ইন্ডিয়া গেটে অবশ্য় নেতাজির হলোগ্রাম মূর্তি উন্মোচন করলেন প্রধানমন্ত্রী। ৬ মাস পর বসানো হবে গ্রানাইটের মূর্তি। এদিন মোদি বলেন, 'স্বাধীনতার ভিক্ষা চাননি নেতাজি, স্বাধীনতা ছিনিয়ে নিতে চেয়েছিলেন।  এই মূর্তি স্বাধীনতার নায়কের প্রতি দেশের শ্রদ্ধাঞ্জলী'। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ-ও।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.