পিএনবি কাণ্ডে গ্রেফতার জালিয়াতির ‘মাথা’ বিপুল

পঞ্জাব ব্যাঙ্কে জালিয়াতি কাণ্ডে আরও একজনকে গ্রেফতার করল সিবিআই। পুরো জালিয়াতির মাথা বলে মনে করা হচ্ছে এই ব্যক্তিকেই।

Updated: Mar 7, 2018, 12:49 PM IST
পিএনবি কাণ্ডে গ্রেফতার জালিয়াতির ‘মাথা’ বিপুল

নিজস্ব প্রতিবেদন: পঞ্জাব ব্যাঙ্কে জালিয়াতি কাণ্ডে আরও এক জনকে গ্রেফতার করল সিবিআই।  এই জালিয়াতির মূলচক্রী বলে মনে করা হচ্ছে ওই ব্যক্তিকেই।
মঙ্গলবার কেন্দ্রীয় তদন্ত সংস্থার জালে ধরা পড়লেন গীতাঞ্জলী গ্রুপের ভাইস প্রেসিডেন্ট বিপুল চৈতালিয়া। পিএনবি জালিয়াতির পেছনে এই বিপুলকেই মাথা বলে মনে করছে সিবিআই। গীতাঞ্জলি গ্রুপের প্রধান মেহুল চোকসির সঙ্গে এই বিপুলই গোটা ষড়যন্ত্রের সঙ্গে জড়িত বলে দাবি করা হচ্ছে।
পিএনবি কাণ্ডে বিপুলকে নিয়ে মোট ১৯ জনকে গ্রেফতার করা হল। তাঁর বিরুদ্ধে ২টি পৃথক এফআইআর করেছে সিবিআই। জালিয়াতির ঘটনার তদন্তে নামার পরই বিপুলকে খুঁজছিল সিবিআই। মঙ্গলবার ব্যাঙ্কক থেকে মুম্বই বিমানবন্দরে নামার পরই তাঁকে গ্রেফতার করা হয়। গত ২৬ জানুয়ারি চৈতালিয়া দেশ ছেড়ে ব্যাঙ্কক চলে যান। তাঁকে দেশে ফেরানোর জন্য আগেই একটি লুক আউট সার্কুলার জারি করেছিল সিবিআই।

আরও পড়ুন-শামি একাধিক বিবাহ বহির্ভূত সম্পর্কে জড়িত; মারধরও করেন, চাঞ্চল্যকর অভি‌যোগ স্ত্রীর

উল্লেখ্য, পিএনবি থেকে বিপুল টাকা ঋণ করে এখন দেশ ছেড়ে বিদেশে চলে গিয়েছে প্রখ্যাত হিরে ব্যবসায়ী নীরব মোদী ও মেহুল চোকসি। এদের দেশে ফেরাতে তোড়জোড় শুরু করেছে সিবিআই। জালিয়াতির ঘটনা প্রকাশ্যে আসার পর প্রাথমিকভাবে বলা হয়েছিল মোট ১১,৪০০ কোটি টাকার জালিয়াতি হয়েছে। পরে সেই অঙ্ক গিয়ে দাঁড়িয়েছে ১২ হাজার কোটিরও বেশি।

 

By continuing to use the site, you agree to the use of cookies. You can find out more by clicking this link

Close