TMC in Goa: বাতিল অনুমতি, আজাদ ময়দানে প্রকাশ হল পিপলস চার্জশিট

গোয়ার পাঞ্জিমের আজাদ ময়দানে সোমবার দুপুরে পিপলস চার্জশিট প্রকাশ করল তৃণমূল। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বর্তমানে তৃণমূল নেতা লুইজিনহো ফালেইরোর নেতৃত্বে এই চার্জশিট প্রকাশ করে তৃণমূল কংগ্রেস।

Updated By: Oct 25, 2021, 04:39 PM IST
TMC in Goa: বাতিল অনুমতি, আজাদ ময়দানে প্রকাশ হল পিপলস চার্জশিট

নিজস্ব প্রতিবেদন: গোয়ার পাঞ্জিমের আজাদ ময়দানে সোমবার দুপুরে পিপলস চার্জশিট প্রকাশ করল তৃণমূল। গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী এবং বর্তমানে তৃণমূল নেতা লুইজিনহো ফালেইরোর নেতৃত্বে এই চার্জশিট প্রকাশ করে তৃণমূল কংগ্রেস।

২০২২ সালে গোয়ার বিধানসভা নির্বাচন। সেই নির্বাচনের আগেই নিজেদের পায়ের তলায় মাটি শক্ত করার দিকে মন দিয়েছে তারা। সেই লক্ষেই সোমবার তারা গোয়ার আজাদ ময়দানে পিপলস চার্জশিট প্রকাশ করল তারা। যদিও তৃণমূল দাবি করেছে যে চারদিন আগেই এই অনুষ্ঠানের জন্য প্রয়জনিয় সরকারি অনুমতি নেওয়া থাকলেও শেষ মুহূর্তে আইন শৃঙ্খলা পরিস্থিতির কথা তুলে ধরে অনুষ্ঠান বন্ধ করার নির্দেশ দেয় পুলিস। যদিও এর পরেই আজাদ ময়দানে বসে পরে তৃণমূল নেতারা এবং সেখানেই চার্জশিট প্রকাশ করে তারা।

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সৌগত রায়, বাবুল সুপ্রিয়, লুইজিনহো ফালেইরো সহ অন্যান্য নেতারা। চার্জশিটে মূলত যে বিষয় তুলে ধরেছে তারা, সেগুলির মধ্যে অন্যতম হল যে গোয়ার প্রায় ২০ শতাংশ যুবক বেকার। তারা আরও বলেছেন যে গোয়ার সাধারন মানুষ এখানে নিজেরা বাড়ি কিনতে পারেন না যদিও সেখানে অন্যান্য রাজ্যের বহু মানুষ নিজেরা বাড়ি কিনে থাকেন। তারা আরও বলেছে যে ন্যাশনালাইজেশন অফ রিভারস এর মাধ্যমে গোয়ার বর্তমান সরকার রাজ্যের নদীগুলির উপর থেকে মানুষের অধিকার লেড়ে নিয়ে তা দিল্লির হাতে তুলে দিয়েছে। মানুষের প্রয়োজনীয় চাহিদা, সামাজিক অন্যায় এবং ক্রাইমের নতুন হটস্পট হিসেবে গোয়ার উঠে আসা এবং মৎস্যজীবীদের সমস্যার কথাও তুলে ধরা হয়েছে এই চার্জশিটে।

আরও পড়ুন: SBI PO Recruitment 2021: শূন্যপদ ২০০০-এরও বেশি, আজই জলদি আবেদন করুন 

চার্জশীট প্রকাশ করার সময়ে বাবুল সুপ্রিয় সহ অন্যান্য নেতারা বিজেপির বিরুদ্ধে আক্রমন করে বলেন যে গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তারা এমন একটি সরকার বানাবেন যা গোয়ার মানুষের জন্য কাজ করবে। 

বাবুল সুপ্রিয় বাংলার সঙ্গে গোয়ার আত্মিক সম্পর্কের কথা তুলে ধরে বলেন যে ফুটবল, মাছ-ভাত সহ বিভিন্ন বিষয়ে গোয়ার সঙ্গে বাংলার মিল রয়েছে। তিনি আরও বলেন যে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে গোয়ার মানুষের উন্নতির স্বার্থে কাজ করবে তৃণমূল। গোয়া পুলিসের চিঠি সম্পর্কে বলেন যে বিজেপির শাসনে গোয়ার অবস্থা এতটাই খারাপ হয়েছে যে মানুষ এবার রাস্তায় নামবেন এবং সেই কারনেই তারা মনে করেছেন যে তৃণমূলের এই চার্জশিট প্রকাশের অনুষ্ঠানে জনসমাগম হবে এবং সেই কারনেই অনুষ্ঠানের অনুমতি বাতিল করেছে পুলিস। 

গোয়ার প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো বলেন যে মমতা বন্দ্যোপাধ্যায় স্ট্রিট ফাইটার এবং গোয়াতে বিজেপির অপশাসনের বিরুদ্ধে গোয়ার রাস্তায় নেমে লড়াই করবেন তারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.