অরুণাচল প্রদেশে রাজনৈতিক সঙ্কট, মুখ্যমন্ত্রী পেমা খান্ডুকে করা হল সাসপেন্ড

ফের অরুণাচল প্রদেশে রাজনৈতিক সঙ্কট। দল বিরোধী কাজের জন্য মুখ্যমন্ত্রী পেমা খান্ডুকে সাময়িক সাসপেন্ড করল PEOPLES PARTY OF ARUNACHAL PRADESH। গতকাল সন্ধ্যায় PPA-র শীর্ষ বৈঠকে পেমা খান্ডু ছাড়াও সাসপেন্ড করা হয়েছে উপমুখ্যমন্ত্রী চাওনা মেন সহ ৫ বিধায়ককেও। মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রী ও ৫ বিধায়কের সাসপেনশনের খবর সামনে আসার পরই জোর তত্পরতা শুরু হয়ে গিয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে। পুরনো জমি ফিরে পেতে মরিয়া কংগ্রেস। অরুণাচল প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে দলের সব নেতা-কর্মীকেই মধ্যবর্তী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে।  

Updated By: Dec 30, 2016, 08:15 AM IST
অরুণাচল প্রদেশে রাজনৈতিক সঙ্কট, মুখ্যমন্ত্রী পেমা খান্ডুকে করা হল সাসপেন্ড

ওয়েব ডেস্ক: ফের অরুণাচল প্রদেশে রাজনৈতিক সঙ্কট। দল বিরোধী কাজের জন্য মুখ্যমন্ত্রী পেমা খান্ডুকে সাময়িক সাসপেন্ড করল PEOPLES PARTY OF ARUNACHAL PRADESH। গতকাল সন্ধ্যায় PPA-র শীর্ষ বৈঠকে পেমা খান্ডু ছাড়াও সাসপেন্ড করা হয়েছে উপমুখ্যমন্ত্রী চাওনা মেন সহ ৫ বিধায়ককেও। মুখ্যমন্ত্রী, উপমুখ্যমন্ত্রী ও ৫ বিধায়কের সাসপেনশনের খবর সামনে আসার পরই জোর তত্পরতা শুরু হয়ে গিয়েছে রাজ্যের রাজনৈতিক মহলে। পুরনো জমি ফিরে পেতে মরিয়া কংগ্রেস। অরুণাচল প্রদেশ কংগ্রেসের পক্ষ থেকে দলের সব নেতা-কর্মীকেই মধ্যবর্তী নির্বাচনের জন্য প্রস্তুতি নিতে বলা হয়েছে।  

আরও পড়ুন ৪৯তম দিনে দেশবাসীর কাছে নোট বাতিলের সুফল তুলে ধরলেন অর্থমন্ত্রী

কংগ্রেস ছেড়ে সদলবলে PPA-তে যোগ দেন পেমা খান্ডু। তার বিরুদ্ধে দিন কয়েক আগেই আদালতের দ্বারস্থ হয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি। সেই দলবদলের বৈধতা নিয়েই প্রশ্ন তুলেছে গুয়াহাটি হাইকোর্টের অরুণাচল বেঞ্চ। নোটিস গিয়েছে পেমা খান্ডু মন্ত্রিসভা ও স্পিকারকে। চৌঠা জানুয়ারি সেই মামলার শুনানি। তার আগে পেমা খান্ডু, উপমুখ্যমন্ত্রী এবং ৫ বিধায়কের সাময়িক সাসপেনশন তাত্পর্যপূর্ণ বলেই মনে করা হচ্ছে।

আরও পড়ুন  সোশ্যাল মিডিয়ায় ঝড়, ৩১ ডিসেম্বর সন্ধ্যায় 'এটাই' প্রধানমন্ত্রীর 'নয়া চমক'!

.