দেশের রাজনৈতিক মানের পতন হয়েছে : নরেন্দ্র মোদী

দেশের রাজনৈতিক মানের পতন হয়েছে। সেই সঙ্গে পতন হয়েছে বিরোধীদের মনোভাবেরও। আজ বিজেপির সংসদীয় দলের বৈঠকে এভাবেই কংগ্রেস সহ বিরোধীদের আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নোট বাতিল থেকে পাক অধিকৃত কাশ্মীরে সেনাবাহিনীর সার্জিক্যাল স্ট্রাইক...প্রতিটি ইস্যুতেই আজ বিরোধীদের সমালোচনায় মুখোর হন তিনি।  

Updated By: Dec 16, 2016, 04:15 PM IST
দেশের রাজনৈতিক মানের পতন হয়েছে : নরেন্দ্র মোদী

ওয়েব ডেস্ক : দেশের রাজনৈতিক মানের পতন হয়েছে। সেই সঙ্গে পতন হয়েছে বিরোধীদের মনোভাবেরও। আজ বিজেপির সংসদীয় দলের বৈঠকে এভাবেই কংগ্রেস সহ বিরোধীদের আক্রমণ করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নোট বাতিল থেকে পাক অধিকৃত কাশ্মীরে সেনাবাহিনীর সার্জিক্যাল স্ট্রাইক...প্রতিটি ইস্যুতেই আজ বিরোধীদের সমালোচনায় মুখোর হন তিনি।  

আরও পড়ুন- ক্যাশলেস ইকনমির সমর্থনে ইন্দিরা জামানা আর জ্যোতি বসুর বক্তব্য টানলেন মোদী

বলেন, "১৯৭১ সালে ১৬ই ডিসেম্বর ভারতীয় সেনার সাহাজ্যে বাংলাদেশ থেকে পাকিস্তানি সেনাকে তাড়ানো হয়েছিল। তখনও বিরোধী পক্ষ ছিল। কিন্ত, তখন কোনও বিরোধীরা সেনাবাহিনীর সেই কাজ নিয়ে প্রশ্ন তোলেনি। সেখানে আজ হচ্ছে। সীমান্তে সেনাবাহিনীর কার্যকলাপ নিয়ে প্রশ্ন তুলছে বিরোধীরা। নিজেদের কাজের প্রমাণ দিতে হচ্ছে সেনাকে। অর্থাত্‍ বিরোধীদের মানসিকতায় পতন হয়েছে।"

অন্যদিকে, নোট বাতিল নিয়েও আজ বিরোধীদের কটাক্ষ করেন তিনি। বলেন, "১৯৭১ সালে ওয়াংচু কমিশনের সুপারিশ করা নোট বাতিলের সিদ্ধান্ত এতদিনে কার্যকর করা হয়েছে। তাহলে সেই সময় কেনও বিরোধীতা হয়নি। আজ বিরোধীতার নামে কংগ্রেস ও বামেরা দেশকে পিছিয়ে নিয়ে যেতে চাইছে। এটা মানা যায় না।''

.