আজ তৃতীয়দফায় ভোট দিচ্ছে জম্মু-কাশ্মীর, ঝাড়খণ্ড

রক্তক্ষয়, জঙ্গিদের চোখরাঙানি উপেক্ষা করেই আজ তৃতীয় দফার ভোটগ্রহণ জম্মু-কাশ্মীরে। মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা সহ মন্ত্রিসভার তিন সদস্যের ভাগ্য নির্ধারণ হতে চলেছে। বদগাঁও, পুলওয়ামা, বারামুল্লা--এই তিন জেলার ষোলোটি আসনে ভোট গ্রহণ। গত সপ্তাহের জঙ্গি হামলার পর এই তিন জেলাতেই নিরাপত্তা ব্যবস্থা কয়েকগুণ বাড়ানো হয়েছে। সবার নজর রয়েছে, উরি এবং ট্রাল বিধানসভা কেন্দ্রদুটির দিকে। এই অঞ্চলেই জঙ্গি নাশকতায় গত শুক্রবার নিহত হয়েছেন এগারো জন জওয়ান। বিভিন্ন জঙ্গি সংগঠন এবং বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলির ভোট বয়কটের ডাক অগ্রাহ্য করে গত দু দফায় রেকর্ড সত্তর শতাংশ ভোট পড়েছে ভূস্বর্গে।  

Updated By: Dec 9, 2014, 09:15 AM IST
আজ তৃতীয়দফায় ভোট দিচ্ছে জম্মু-কাশ্মীর, ঝাড়খণ্ড

ব্যুরো: রক্তক্ষয়, জঙ্গিদের চোখরাঙানি উপেক্ষা করেই আজ তৃতীয় দফার ভোটগ্রহণ জম্মু-কাশ্মীরে। মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লা সহ মন্ত্রিসভার তিন সদস্যের ভাগ্য নির্ধারণ হতে চলেছে। বদগাঁও, পুলওয়ামা, বারামুল্লা--এই তিন জেলার ষোলোটি আসনে ভোট গ্রহণ। গত সপ্তাহের জঙ্গি হামলার পর এই তিন জেলাতেই নিরাপত্তা ব্যবস্থা কয়েকগুণ বাড়ানো হয়েছে। সবার নজর রয়েছে, উরি এবং ট্রাল বিধানসভা কেন্দ্রদুটির দিকে। এই অঞ্চলেই জঙ্গি নাশকতায় গত শুক্রবার নিহত হয়েছেন এগারো জন জওয়ান। বিভিন্ন জঙ্গি সংগঠন এবং বিচ্ছিন্নতাবাদী সংগঠনগুলির ভোট বয়কটের ডাক অগ্রাহ্য করে গত দু দফায় রেকর্ড সত্তর শতাংশ ভোট পড়েছে ভূস্বর্গে।  

আজ তৃতীয় দফার ভোটগ্রহণ ঝাড়খণ্ডেও। রাঁচি, বোকারো, হাজারিবাগ, কোডারমা, গিরিডি সহ আটটি জেলার সতেরটি আসনে ভোট নেওয়া হচ্ছে। ভাগ্য নির্ধারণ হবে দুশো উননব্বই জন প্রার্থীর। যাঁদের মধ্যে রয়েছেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বাবুলাল মারান্ডিও। আটজন বিধায়কের পাশাপাশি ভোটযুদ্ধের ময়দানে রয়েছেন ছাব্বিশ জন মহিলা প্রার্থীও। সতেরটি আসনেই সকাল সাতটা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে গেলেও, এর মধ্যে চোদ্দোটিতে ভোট শেষ হয়ে যাবে বেলা তিনটেয়। মাওবাদী প্রভাবিত অঞ্চল হওয়ায় নিরাপত্তার খাতিরে এই সিদ্ধান্ত। বাকি তিনটি আসন- রাঁচি, হাতিয়া এবং কাঙ্কেতে ভোট গ্রহণ চলবে বিকেল পাঁচটা পর্যন্ত। ভোটপর্ব ঘিরে কড়া নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে।  

.