ম্যাঞ্চেস্টারে হামলার জের, আঁটোসাঁটো করা হল দিল্লির নিরাপত্তা

ম্যাঞ্চেস্টারে হামলার জের। আঁটোসাঁটো করা হল দিল্লির নিরাপত্তা। দিল্লির ১০ জায়গায় মোতায়েন করা হয়েছে পরাক্রম বাহিনী। NSG ট্রেইন্ড কম্যান্ডোরাই সামলাচ্ছেন দেশের ক্ষমতার এপিসেন্টারের নিরাপত্তার দায়িত্ব। ম্যাঞ্চেস্টারের রক কনসার্টে সন্ত্রাসের ছোবল। সতর্ক দিল্লি।  লাল সতর্কতা জারি হয়েছে রাজধানীতে। সংসদ-নর্থ ব্লক-সাউথ ব্লক-রাষ্ট্রপতি ভবন। দেশের ক্ষমতার ভরকেন্দ্র দিল্লি। তাই নিরাপত্তা কোনও ফাঁকফোকর রাখতে চায়না দিল্লি পুলিস। রাজধানীর প্রতিটি রাস্তায় চলছে কড়া নজরদারি। পুলিসি ব্যারিকেড। শহরের অতি গুরুত্বপূর্ণ ১০টি জায়গায় মোতায়েন হয়েছে PCR ভ্যান। অত্যাধুনিক এই PCR ভ্যান দিল্লি পুলিসের অপারেশন সেলের অধীন। ভ্যানে রয়েছে মুম্বই হামলার মতো যেকোনও বড় সন্ত্রাসবাদী হামলার মোকাবিলায় দক্ষ পরাক্রম বাহিনী।

Updated By: May 28, 2017, 07:16 PM IST
ম্যাঞ্চেস্টারে হামলার জের, আঁটোসাঁটো করা হল দিল্লির নিরাপত্তা

ওয়েব ডেস্ক: ম্যাঞ্চেস্টারে হামলার জের। আঁটোসাঁটো করা হল দিল্লির নিরাপত্তা। দিল্লির ১০ জায়গায় মোতায়েন করা হয়েছে পরাক্রম বাহিনী। NSG ট্রেইন্ড কম্যান্ডোরাই সামলাচ্ছেন দেশের ক্ষমতার এপিসেন্টারের নিরাপত্তার দায়িত্ব। ম্যাঞ্চেস্টারের রক কনসার্টে সন্ত্রাসের ছোবল। সতর্ক দিল্লি।  লাল সতর্কতা জারি হয়েছে রাজধানীতে। সংসদ-নর্থ ব্লক-সাউথ ব্লক-রাষ্ট্রপতি ভবন। দেশের ক্ষমতার ভরকেন্দ্র দিল্লি। তাই নিরাপত্তা কোনও ফাঁকফোকর রাখতে চায়না দিল্লি পুলিস। রাজধানীর প্রতিটি রাস্তায় চলছে কড়া নজরদারি। পুলিসি ব্যারিকেড। শহরের অতি গুরুত্বপূর্ণ ১০টি জায়গায় মোতায়েন হয়েছে PCR ভ্যান। অত্যাধুনিক এই PCR ভ্যান দিল্লি পুলিসের অপারেশন সেলের অধীন। ভ্যানে রয়েছে মুম্বই হামলার মতো যেকোনও বড় সন্ত্রাসবাদী হামলার মোকাবিলায় দক্ষ পরাক্রম বাহিনী।

আরও পড়ুন কাশ্মীর নিয়ে 'নোংরা লড়াই' চালাচ্ছে পাকিস্তান, তাই লড়াইয়ের পন্থা পরিবর্তন করতে হবে : বিপিন রাওয়াত

কীভাবে কাজ করে পরাক্রম? GPS এনাবেল্ড ইনোভা ভ্যানের ওপরে লেখা পরাক্রম।জওয়ানের শার্টেও লেখা রয়েছে পরাক্রম বাহিনী।প্রত্যেক কম্যান্ডো NSG থেকে প্রশিক্ষণপ্রাপ্ত।প্রতিটি PCR ভ্যানে রয়েছে ওয়্যারলেস সিস্টেম, যা সরাসরি দিল্লি পুলিসের সদর দফতরের সঙ্গে যুক্ত।গাড়ির চালকও NSG প্রশিক্ষণপ্রাপ্ত, প্রত্যেকের সঙ্গে থাকছে আগ্নেয়াস্ত্র।প্রচন্ড গতিতে গাড়ি চালাতে চালাতেও গুলি চালাতে পারবেন চালক।প্রতি টিমে মোতায়েন থাকছেন ৯জন মহিলা জওয়ান। প্রত্যেকের হাতে AK 47। কোথায় নজরদারি? বিজয়চক, পালিকাবাজার, কনট প্লেসের মতো জনবহুল এলাকার পাশাপাশি পরাক্রম বাহিনীর  নজরদারি চলছে অক্ষরধাম মন্দির, লোটাস টেম্পল, জাণ্ডেওয়ালা, জেপি মার্গ, সিলেক্ট সিটি মল সাকেতও। আপাতত দিল্লির ১০ জায়গায় নজরদারি চললেও, আগামিদিনে মুম্বই ও দেশের অন্যান্য বড় মেট্রোপলিটন শহরেও নিরাপত্তার দায়িত্বও পরাক্রম বাহিনীর হাতে তুলে প্রস্তুতি নিচ্ছে স্বরাষ্ট্রমন্ত্রক।

আরও পড়ুন  CBSE টপার রক্ষা গোপালের মার্কশিট দেখুন! ইন্টারনেটে ভাইরাল

.