'১২৫ কোটির শক্তি আমার সঙ্গে, ২০২২-এ এক নতুন ভারতবর্ষ উপহার দেব!'

''১২৫ কোটি ভারতবাসী রয়েছেন আমার সঙ্গে। তাদের মেধা, বুদ্ধি আর শক্তি দিয়ে নতুন 'এক ভারতবর্ষ' তৈরি হচ্ছে। এই 'নতুন ভারতবর্য' উন্নয়নের কথা বলে।'' ১৫ বছর পর বিশাল জয়ের ব্যবধানে উত্তরপ্রদেশে ক্ষমতায় ফিরেছে BJP। তবে আজ কোনও রাজনৈতিক দলের নেতা হিসেবে নয়, টুইটারে মোদী নিজের এই বক্তব্য পেশ করেন 'প্রধানমন্ত্রী'' হিসেবে।

Updated By: Mar 12, 2017, 05:25 PM IST
'১২৫ কোটির শক্তি আমার সঙ্গে, ২০২২-এ এক নতুন ভারতবর্ষ উপহার দেব!'

ওয়েব ডেস্ক : ''১২৫ কোটি ভারতবাসী রয়েছেন আমার সঙ্গে। তাদের মেধা, বুদ্ধি আর শক্তি দিয়ে নতুন 'এক ভারতবর্ষ' তৈরি হচ্ছে। এই 'নতুন ভারতবর্য' উন্নয়নের কথা বলে।'' ১৫ বছর পর বিশাল জয়ের ব্যবধানে উত্তরপ্রদেশে ক্ষমতায় ফিরেছে BJP। তবে আজ কোনও রাজনৈতিক দলের নেতা হিসেবে নয়, টুইটারে মোদী নিজের এই বক্তব্য পেশ করেন 'প্রধানমন্ত্রী'' হিসেবে।

আরও পড়ুন- চাবি এবার মোদীর পকেটে! তাহলে কি খুলতে চলেছে একের পর এক বন্ধ দরজা?

২০১৬-র ৮ নভেম্বর। দেশজুড়ে পুরনো ৫০০ ও ১০০০ টাকার নোট বাতিলের কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুর্নীতি রোধ ও কালো টাকার বিরুদ্ধে আঘাত হানতেই এই ঘোষণা বলে দাবি নরেন্দ্র মোদীর। এক ধাক্কায় হাজার হাজার কোটি টাকা বাজার থেকে তুলে নেওয়া হল। ৩০ ডিসেম্বরের মধ্যে পুরানো নোট বদলে নিতে হল নতুন ২০০০ টাকার নোট। টালমাটাল হয়ে গেল ভারতের অর্থনীতি। নোট বাতিলের প্রভাবে চলতি অর্থবর্ষের তৃতীয় ভাগে কমে গেল দেশের আর্থিক উন্নয়নের হার।

 

বিশেষজ্ঞদের মত ছিল, ২০১৭ সালের গোড়ায় দেশের পাঁচ রাজ্যের নির্বাচনে এই নোট বাতিলের প্রভাব পড়বে। হারতে হবে BJP-কে। ভোট হল উত্তরপ্রদেশ, উত্তরাখণ্ড, মণিপুর, পঞ্জাব ও গোয়াতে। গতকাল ফলও এল সামনে। ১৪ বছরের বনবাস কাটিয়ে অবশেষে উত্তরপ্রদেশে কংগ্রেস-সপা জোটকে কার্যত গেরুয়া ঝড়ে উড়িয়ে দিল টিম মোদি। উত্তরাখণ্ডেও কংগ্রেস সরকারকে উত্‍খাত করল BJP। কাজে দিল না নেট বাতিলের নেগেটিভ এফেক্ট।

আরও পড়ুন- মোদীকে টুইটে অভিনন্দন রাহুলের, পাল্টা ধন্যবাদ জ্ঞাপন প্রধানমন্ত্রী

দিল্লির মসনদ দখলের রাজনীতিতে, স্বাধীনতার পর থেকেই উত্তরপ্রদেশ একটি ডিসাইসিভ ফ্যাক্টর। আর সেই ফ্যাক্টরই এবার মোদী ব্রিগেডের হাতে। ৪০৩ আসনের উত্তরপ্রদেশ বিধানসভাতে ৩১২টি আসনই এখন BJP-র হাতে। ফলে, এবার লোকসভার পাশাপাশি রাজ্যসভাতেও টিম মোদীর জোর বেড়ে গেল এক ধাক্কায়।

 

আপ্লুত মোদী টুইটে বলেছেন, ''আমরা ২০২২-এ দেশের ৭৫তম স্বাধীনতা দিবস পালন করব। সেই দিনই আমি এমন এক উন্নত ভারত উপহার দিতে চাই যা দেখে মহাত্মা গান্ধী থেকে সর্দার প্যাটেল, বাবাসাহেব আম্বেদকর গর্ব বোধ করবেন।''       

.