Goa: আবার গোয়ার মুখ্যমন্ত্রী Pramod Sawant, শপথে উপস্থিত থাকার সম্ভাবনা প্রধানমন্ত্রীর

সদ্য সমাপ্ত রাজ্য বিধানসভা নির্বাচনে, বিজেপি গোয়ায় একক সংখ্যাগরিষ্ঠ দল হিসাবে জয়লাভ করেছে। ৪০ সদস্যের রাজ্য বিধানসভায় ২০টি আসন জিতেছে তারা। বিজেপি গোয়ায়

Updated By: Mar 22, 2022, 03:31 PM IST
Goa: আবার গোয়ার মুখ্যমন্ত্রী Pramod Sawant, শপথে উপস্থিত থাকার সম্ভাবনা প্রধানমন্ত্রীর
ছবি: এএনআই

নিজস্ব প্রতিবেদন: গোয়ার (Goa) মুখ্যমন্ত্রীপদে মনোনীত হয়েছেন প্রমোদ সাওয়ান্ত (Pramod Sawant)। আগামী ২৮ মার্চ শপথ নিতে চলেছেন তিনি। সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Prime Minister Narendra Modi) উপস্থিত থাকতে পারেন শপথগ্রহণ অনুষ্ঠানে।

এর আগে সাওয়ান্ত বলেন যে তিনি গোয়ার মুখ্যমন্ত্রী হিসাবে শপথগ্রহণ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী, কেন্দ্রীয় মন্ত্রী অমিত শাহ (Union Minister Amit Shah) এবং ভারতীয় জনতা পার্টির জাতীয় সভাপতি জেপি নাড্ডাকে (National President JP Nadda) আমন্ত্রণ জানিয়েছেন। সাওয়ান্ত সোমবার বলেন, "আমি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এবং বিজেপির জাতীয় সভাপতি জেপি নাড্ডাকে আমন্ত্রণ জানিয়েছি।"

রাজ্যপাল পিএস শ্রীধরন পিল্লাইয়ের (Governor PS Sreedharan Pillai) সঙ্গেও দেখা করেন সাওয়ান্ত। তার কাছে গোয়ায় সরকার গঠনের দাবি জানিয়েছেন সাওয়ান্ত। এর আগে 21 মার্চ, কেন্দ্রীয় মন্ত্রী এবং ভারতীয় জনতা পার্টি (বিজেপি) গোয়ার কেন্দ্রীয় পর্যবেক্ষক নরেন্দ্র সিং তোমর (Narendra Singh Tomar) বলেন যে দল সর্বসম্মতভাবে সাওয়ান্তকে আবার মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত করেছে।

তোমর বলেন, "বিশ্বজিৎ রানে সংসদীয় দলের নেতা হিসাবে প্রমোদ সাওয়ান্তের নাম প্রস্তাব করেন এবং সবাই সর্বসম্মতিক্রমে তাকে নেতা নির্বাচিত করেন। তিনি আগামী ৫ বছরের জন্য সংসদীয় দলের নেতা হবেন।" 

আরও পড়ুন: Fuel price Hike: মহার্ঘ্য হল জ্বালানির দাম, কলকাতায় ১০৫ টাকা পেরল পেট্রল

গোয়ায় বিজেপির এক বরিষ্ঠ নেতা জানিয়েছেন, "বিজেপি শাসিত সব রাজ্যের মুখ্যমন্ত্রী এবং সমস্ত রাজ্য ইউনিটের সভাপতিকেও আমন্ত্রণ পাঠানো হয়েছে। আমরা গোয়ায় বিজেপি সরকারের টানা তৃতীয় সরকার গঠনের জন্য একটি জমকালো অনুষ্ঠানের পরিকল্পনা করেছি।"

সদ্য সমাপ্ত রাজ্য বিধানসভা নির্বাচনে, বিজেপি গোয়ায় একক সংখ্যাগরিষ্ঠ দল হিসাবে জয়লাভ করেছে। ৪০ সদস্যের রাজ্য বিধানসভায় ২০টি আসন জিতেছে তারা। বিজেপি গোয়ায় সংখ্যাগরিষ্ঠ সংখ্যার থেকে একটি আসন কম পেয়েছে। কিন্তু তৃণমূলের জোটসঙ্গি মহারাষ্ট্রবাদী গোমান্তক পার্টি (MGP) এবং নির্দল প্রার্থীদের সহায়তায় রাজ্যে ক্ষমতা ধরে রাখতে সক্ষম হয়েছে তারা।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.