আজ ব্যাঙ্ক, ATM-এর বাইরে বেশি লাইন হবে! জানেন কেন?

দেশকে দুর্নীতি এবং কালো টাকা মুক্ত করার প্রয়াস প্রধানমন্ত্রীর। নিয়েছেন কড়া পদক্ষেপ। তবে প্রধানমন্ত্রীর এই পদক্ষেপের জন্য বেশ হয়রানিতে পড়তে হয়েছে দেশের সাধারণ মানুষকে। রোজই ব্যাঙ্ক এবং এটিএমের বাইরে লম্বা লাইন দেখা যাচ্ছে। রোদের মধ্যে মানুষ দাঁড়িয়ে রয়েছেন হাতের অচল টাকাটাকে বাজারে চলার উপযুক্ত করার জন্য। কিন্তু আজ ব্যাঙ্ক কিংবা এটিএমের বাইরে অন্যদিনের তুলনায় একটু বেশিই লাইন হবে। জানেন কেন?

Updated By: Nov 15, 2016, 12:07 PM IST
আজ ব্যাঙ্ক, ATM-এর বাইরে বেশি লাইন হবে! জানেন কেন?

ওয়েব ডেস্ক: দেশকে দুর্নীতি এবং কালো টাকা মুক্ত করার প্রয়াস প্রধানমন্ত্রীর। নিয়েছেন কড়া পদক্ষেপ। তবে প্রধানমন্ত্রীর এই পদক্ষেপের জন্য বেশ হয়রানিতে পড়তে হয়েছে দেশের সাধারণ মানুষকে। রোজই ব্যাঙ্ক এবং এটিএমের বাইরে লম্বা লাইন দেখা যাচ্ছে। রোদের মধ্যে মানুষ দাঁড়িয়ে রয়েছেন হাতের অচল টাকাটাকে বাজারে চলার উপযুক্ত করার জন্য। কিন্তু আজ ব্যাঙ্ক কিংবা এটিএমের বাইরে অন্যদিনের তুলনায় একটু বেশিই লাইন হবে। জানেন কেন?

আরও পড়ুন নোট নিয়ে দুর্ভোগ কাটাতে SBI-এর নয়া পদক্ষেপ

গতকাল সারাদেশের ১৮টি রাজ্যে গুরুনানকের জন্মদিবস উপলক্ষে ব্যাঙ্ক বন্ধ ছিল। কোথাও কোথাও এটিএমও বন্ধ ছিল। ব্যাঙ্ক কর্তৃপক্ষ প্রধাণত এই কারণেই মনে করছে যে, আজ অন্যদিনের তুলনায় ব্যাঙ্ক, এটিএমের বাইরে বেশি মানুষের ভিড় দেখা যাবে। ব্যাঙ্ক বন্ধ থাকায় ৫০ দিনের মধ্যে একটা দিন কমে গিয়েছে জনতার হাতে। সেই ক্ষতি পূরণ করতেই আজ ব্যাঙ্কের বাইরে বেশি মানুষ লাইন দেবেন। যাতে নিজেদের টাকা নতুন করে ফেলতে পারেন। পর্যাপ্ত পরিমানে টাকার যোগান না থাকার জন্য অনেক জায়গাতেই এটিএম বন্ধ রাখা হয়েছে।

আরও পড়ুন বিনামূল্যে স্মার্টফোন চাই! জেনে নিন কীভাবে পাবেন

.