নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দুর্নীতির লিস্ট প্রকাশ করলেন রাহুল গান্ধী!

এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সরাসরি ঘুষ নেওয়ার অভিযোগ তুললেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন দুই সংস্থার কাছ থেকে নরেন্দ্র মোদী ৫২ কোটি টাকা নিয়েছেন বলে তাঁর অভিযোগ।

Updated By: Dec 21, 2016, 08:44 PM IST
নরেন্দ্র মোদীর বিরুদ্ধে দুর্নীতির লিস্ট প্রকাশ করলেন রাহুল গান্ধী!

ওয়েব ডেস্ক : এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে সরাসরি ঘুষ নেওয়ার অভিযোগ তুললেন কংগ্রেস সহ-সভাপতি রাহুল গান্ধী। গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন দুই সংস্থার কাছ থেকে নরেন্দ্র মোদী ৫২ কোটি টাকা নিয়েছেন বলে তাঁর অভিযোগ।

নোট বাতিলের ঘোষণার পর থেকেই মোদীর বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে সরব হন রাহুল। বলেন, তার কাছে প্রধানমন্ত্রীর দুর্নীতির সব তথ্য রয়েছে। এবার নরেন্দ্র মোদীর জন্মস্থান গুজরাটে দাঁড়িয়েই তাঁর বিরুদ্ধে সেই তথ্য পেশ করলেন রাহুল গান্ধী। রাহুলের অভিযোগ, গুজরাটের মুখ্যমন্ত্রী থাকাকালীন সাহারা গোষ্ঠীর কাছ থেকে ৬ মাসে মোট ৯ বার টাকা নিয়েছেন মোদী। ২০১৩-১৪ সালে সাহারা থেকে মোদীকে মোট ৪০ কোটি টাকা দেওয়া হয় বলে দাবি করেছেন রাহুল। আয়কর হানায় সাহারার সেই ডায়েরিও উদ্ধার হয়েছে, বলে আজ জানিয়েছেন রাহুল। বিষয়টি নিয়ে নিরপেক্ষ তদন্ত দাবি করেছেন কংগ্রেস সহ সভাপতি।

তথ্য তুলে দিয়ে রাহুল গান্ধি বলেন, ২০১৩ সালের ৩০ অক্টোবর সাহারার পক্ষ থেকে নরেন্দ্র মোদীকে প্রথম কিস্তিতে ২.৫ কোটি টাকা ঘুষ দেওয়া হয়। একই বছর ১২ নভেম্বর ৫ কোটি টাকা দেয় সংস্থাটি। এখানেই শেষ নয়, ২৭ নভেম্বর ফের ২.৫ কোটি ও ২৯ নভেম্বর ফের ৫ কোটি টাকা ঘুষ দেওয়া হয় মোদীকে। এ তো গেল নভেম্বরের হিসেব। ওই বছর ডিসেম্বর মাসেও মোদীকে টাকা দেয় সংস্থাটি বলে দাবি রাহুল গান্ধীর। ৬ ডিসেম্বর ২০১৩ সালে সাহারা থেকে ৫ কোটি টাকা ও ১৯ ডিসেম্বর আবারও ৫ কোটি টাকা নেন মোদী। পরের বছর ১৩ জানুয়ারি, ২৮ জানুয়ারি ও ২২ ফেব্রুয়ারি নতুন করে ৫ কোটি টাকা করে সাহারা থেকে নেন মোদী।

আরও পড়ুন- নোট বাতিল নিয়ে ফের নরেন্দ্র মোদীকে আক্রমণ মমতার!

রাহুলের আরও দাবি, মোদীর টাকা নেওয়ার সব তথ্য রয়েছে আয়কর দফতরের কাছে। কেন এতদিন সেই তথ্য প্রকাশ্যে আনা হয়নি। কেন চুপ আয়কর দফতর? প্রধানমন্ত্রী এনিয়ে মুখ খুলবেন কি? আজ প্রশ্ন তুললেন রাহুল গান্ধী।

এদিকে, রাহুল যে অভিযোগ করছেন সেনিয়ে আগেই শীর্ষ আদালতের কাছে আর্জি জানিয়েছিল প্রশান্ত ভূষণের NGO। ভিত্তিহীন খবর বলে আর্জিই শোনেনি শীর্ষ আদালত। রাহুলের অভিযোগ প্রসঙ্গে আজ এমনটাই বলেন বিজেপি নেতা সম্বিত পাত্র।

.