নোট বাতিল নিয়ে ফের নরেন্দ্র মোদীকে আক্রমণ রাহুল গান্ধীর

অচল নোট জমার সময় যতই শেষ হয়ে আসছে, নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ততই আক্রমণের ধার বাড়াচ্ছেন রাহুল গান্ধী। কাদের সঙ্গে কথা বলে নোট বাতিলের সিদ্ধান্ত নেন মোদী? কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে জানতে চাইলেন রাহুল। দাবি করলেন, টাকা তোলার উর্ধ্বসীমা প্রত্যাহার করুক সরকার। দ্বৈরথ চলছে। চলছে একে অন্যকে তীব্র আক্রমণ। নোট বাতিলের পর নিজেকে গরিবের মসিহা প্রমাণে ব্যস্ত মোদী। আর রাহুল চাইছেন এই সুযোগে তাঁর গায়ে আরও বেশি করে স্যুট-বুটের তকমা লাগিয়ে দিতে।

Updated By: Dec 28, 2016, 09:29 PM IST
নোট বাতিল নিয়ে ফের নরেন্দ্র মোদীকে আক্রমণ রাহুল গান্ধীর

ওয়েব ডেস্ক : অচল নোট জমার সময় যতই শেষ হয়ে আসছে, নরেন্দ্র মোদীর বিরুদ্ধে ততই আক্রমণের ধার বাড়াচ্ছেন রাহুল গান্ধী। কাদের সঙ্গে কথা বলে নোট বাতিলের সিদ্ধান্ত নেন মোদী? কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে জানতে চাইলেন রাহুল। দাবি করলেন, টাকা তোলার উর্ধ্বসীমা প্রত্যাহার করুক সরকার। দ্বৈরথ চলছে। চলছে একে অন্যকে তীব্র আক্রমণ। নোট বাতিলের পর নিজেকে গরিবের মসিহা প্রমাণে ব্যস্ত মোদী। আর রাহুল চাইছেন এই সুযোগে তাঁর গায়ে আরও বেশি করে স্যুট-বুটের তকমা লাগিয়ে দিতে।

আজ কংগ্রেসের ১৩২তম প্রতিষ্ঠা দিবসে দলের সদর দফতরে পতাকা তোলেন রাহুল। ছিলেন না সোনিয়া গান্ধী। রাহুলকে দলের সভাপতি করার জন্য সম্প্রতি সোনিয়ার কাছে কংগ্রেস ওয়ার্কিং কমিটির সদস্যরা অনুরোধ জানান। কংগ্রেসের প্রতিষ্ঠা দিবসে রাহুলের পতাকা উত্তোলন সেদিকেই ইঙ্গিত করছে বলে রাজনৈতিক মহলের ধারনা। প্রতিষ্ঠা দিবসের অনুষ্ঠানের পরই প্রধানমন্ত্রীর কাছে একাধিক প্রশ্নের জবাব চান রাহুল। নোট বাতিলের জেরে যাঁদের মৃত্যু হয়েছে তাঁদের সরকার ক্ষতিপূরণ দেবে কিনা জানতে চান তিনি।

রাহুলের দাবি, টাকা তোলার উর্ধ্বসীমা এ বার তুলে দিক সরকার। ঋণ মকুব ও ফসলের সহায়ক মূল্য ২০% বাড়িয়ে কৃষকদের সুরাহার ব্যবস্থা করা হোক। BPL তালিকায় থাকা মহিলাদের অ্যাকাউন্টে ২৫ হাজার টাকা, ১০০ দিনের কাজে দ্বিগুণ কর্মদিবস ও ছোট ব্যবসায়ীদের ৫০% করছাড়ের দাবিও করেন তিনি। নোট বাতিলের পর মানুষের দুর্ভোগ কমাতে ৫০ দিন সময় চান মোদী। ৩০ ডিসেম্বর শেষ হচ্ছে সময়সীমা। নতুন বছরে সব বিরোধী দলকে
সঙ্গে নিয়ে মোদী-বিরোধী সুর আরও চড়াতে চাইছেন রাহুল। এ দিন তারই ঝলক দেখা গেল বলে মনে করছে রাজনৈতিক মহল।

.