"আমি বলতে শুরু করলে সংসদে ভূমিকম্প হয়ে যাবে!"

"আমি বলতে শুরু করলে সংসদে ভূমিকম্প হয়ে যাবে! আর ঠিক সেই কারণেই আমাকে সংসদে বলতে দেওয়া হচ্ছে না।" নোট বাতিল ইস্যুতে সংসদে সরকার ও বিরোধীদের তরজা প্রসঙ্গে আজ ফের তোপ দাগলেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। বললেন, "ভারতের ইতিহাসে এই নোট বাতিলের ঘটনা হচ্ছে সবচেয়ে বড় দুর্নীতি। আমি এটা সংসদে সবার সামনে আনব। আর সেই কারণেই সরকার আমাকে সংসদে বলতে দিচ্ছে না।"

Updated By: Dec 9, 2016, 04:01 PM IST
"আমি বলতে শুরু করলে সংসদে ভূমিকম্প হয়ে যাবে!"

ওয়েব ডেস্ক : "আমি বলতে শুরু করলে সংসদে ভূমিকম্প হয়ে যাবে! আর ঠিক সেই কারণেই আমাকে সংসদে বলতে দেওয়া হচ্ছে না।" নোট বাতিল ইস্যুতে সংসদে সরকার ও বিরোধীদের তরজা প্রসঙ্গে আজ ফের তোপ দাগলেন কংগ্রেস সহ সভাপতি রাহুল গান্ধী। বললেন, "ভারতের ইতিহাসে এই নোট বাতিলের ঘটনা হচ্ছে সবচেয়ে বড় দুর্নীতি। আমি এটা সংসদে সবার সামনে আনব। আর সেই কারণেই সরকার আমাকে সংসদে বলতে দিচ্ছে না।"

নোট বাতিল ইস্যুতে সরকারের বিরুদ্ধে আজ কার্যত কামান দাগেন রাহুল। বলেন, সরকারের নোট বাতিল ইস্যুকে চ্যালেঞ্জ করে তাঁর বক্তব্য সম্পূর্ণ 'রেডি'। কিন্তু তবুও তাঁকে বলতে দেওয়া হচ্ছে না। কারণ তিনি বলতে শুরু করলে 'সংসদে ভূমিকম্প' হয়ে যাবে। অভিযোগ করেন, "গত এক মাস ধরে কংগ্রেস সংসদে নোট বাতিলের উপর বিতর্ক চাইছে। কিন্তু প্রধানমন্ত্রী সারা দেশে বক্তৃতা দিয়ে বেড়ালেও, সংসদে আসতে ভয় পাচ্ছেন। তিনি বাড়িতেই আছেন, কিন্তু লোকসভায় আসছেন না।"

৮ নভেম্বর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নোট বাতিল সিদ্ধান্ত ঘোষণার সঙ্গে সঙ্গেই দেশজুড়ে ঝড় বয়ে যায়। সরকারের সিদ্ধান্তের বিরুদ্ধে এককাট্টা হয়ে আন্দোলনে নামে বিরোধীরা। গতকাল একমাস হয়েছে নোট বাতিলের। কিন্তু এখনও দেশজুড়ে নগদ আকালের ছবিটা বদলায়নি। ব্যাঙ্কে লাইন। ATM-এ টাকা নেই। এই পরিস্থিতিতে অরুণ জেটলি গতকাল সাংবাদিক বৈঠক করে একগুচ্ছ 'ডিজিটাল অফার'-এর কথা ঘোষণা করেন। যা আরও একটি 'গিমিক' বলে তোপ দাগে বিরোধীরা।

 আরও পড়ুন, একগুচ্ছ 'সরকারি অফার' দিয়ে জেটলির ঘোষণা 'গো ডিজিটাল'

.